ওসমানীনগরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রিপন সূত্রধর ও শ্রেণী শিক্ষক শামছুল আলম

34

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
দেশের প্রতিটি মাধ্যমিক স্কুল, কলেজ, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসার শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণের স্ব-স্ব ক্ষেত্রে অবদানের সীকৃতি প্রদানের উদ্দেশ্যে সরকার প্রতি বছর জাতীয় শিক্ষা সপ্তাহ কর্মসূচি গ্রহণ করে আসছে। এরই ধারবাহিকতায় ওসমানীনগর উপজেলায় প্রথমবারের মতো জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ অনুষ্ঠিত হয়। এতে মাধ্যমিক পর্যায়ে ১১টি সূচকের মানদন্ডের ভিত্তিত্বে ওসমানীনগর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন সিকন্দরপুর আলহাজ্ব আব্দুল হাফিজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিপন সূত্রধর এবং শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হয়েছেন একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: শামছুল আলম। প্রধান শিক্ষক রিপন সূত্রধর ২০০১ সালে অত্র বিদ্যালয়ে সহকারী শিক্ষক (গণিত) পদে যোগদান করেন। পরবর্তীতে তিনি সহকারী প্রধান শিক্ষক হিসাবে পদোন্নতি পান। ২০১৫ সাল থেকে অধ্যবদি তিনি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে কর্মরত আছেন। পাশাপাশি তিনি বাংলাদেশ শিক্ষক সমিতি (মাধ্যমিক ) ওসমানীনগর উপজেলা শাখার সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করে আসছেন। তিনি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের তাজপুর গ্রামের বাসিন্দা। তাঁর স্ত্রী অসীমা রানী ধর আশারকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন। এদিকে নির্বাচিত শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক মো: শামছুল আলম ২০১৩ সালে অত্র বিদ্যালয়ে সহকারী শিক্ষক (ইংরেজী) হিসাবে যোগদান করে অদ্যবধি কর্মরত আছেন। তিনি মাগুরা জেলার শ্রীপুর উপজেলার গয়েশপুর ইউনিয়নের ঝোকা গ্রামের বাসিন্দা।
শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রধান শিক্ষক রিপন সূত্রধর বলেন, আমার সাফল্যের পিছনে অত্র প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদাল মিয়াসহ কমিটির অনান্য সদস্যদের অবদান রয়েছে। আমি তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
একই বিদ্যলয় থেকে শ্রেষ্ঠ প্রধান ও শ্রেণী শিক্ষক নির্বাচিত হওয়ায় বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদাল মিয়া বলেন, যোগ্যতার মানদন্ডে প্রধান শিক্ষক রিপন সূত্রধর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও শামসুল আলম শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হয়েছেন। তাঁদের এই সাফল্যে আমরাও গর্বিত।
উপজেলা জাতীয় শিক্ষা সপ্তাহ কমিটির সদস্য সচিব ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, মাধ্যমিক পর্যায়ে ১১টি সূচকের মানদন্ডের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে সিকন্দরপুর আলহাজ্ব আব্দুল হাফিজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিপন সূত্রধর ও শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হিসেবে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: শামছুল আলম নির্বাচিত হয়েছেন।