বিছনাকান্দি পাথর কোয়ারিতে টাস্কফোর্সের অভিযান ॥ ঝুঁকিপূর্ণ ২টি পাথরের গর্ত বন্ধ, পাথর জব্দ করে নিলাম

22

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি পাথর কোয়ারিতে বিশেষ অভিযান পরিচালনা করেছেন উপজেলা টাস্কফোর্স কমিটি। গতকাল রবিবার দুপুরে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাশের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর সহকারি পরিচালক মো. আব্দুল আলিম, আলমগীর কবির, গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায়সহ সঙ্গীয় পুলিশ সদস্যবৃন্দ। অভিযান পরিচালনা কালে বিছনাকান্দি গ্রামের রাস্তার নিকটবর্তী বগাইয়া মৌজায় অবস্থিত জিয়া উদ্দিন, ইউনূস মিয়া, রাসেল আহমদ, সহিদ আহমদ, মাসুক মিয়া ও পাবলুর মালিকানাধীন পাথর উত্তোলনের ঝুঁকিপূর্ণ ২টি গর্ত স্থায়ী ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের গর্ত থেকে উত্তোলনকৃত ৭৭হাজার টাকার পাথর নিলামের মাধ্যমে বিক্রি করে সরকারের কোষাগারে জমা করা হয়। বিকাল ৩টায় বিছনাকান্দি গো-চর ভূমি সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে টাস্কফোর্স প্রতিনিধি দল। এ সময় লাল নিশান টাঙিয়ে ওই এলাকা থেকে পাথর উত্তোলন সম্পূর্ণরুপে নিষিদ্ধ করা হয়।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাশ বলেন বিছনাকান্দি পাথর কোয়ারি এলাকায় টাস্কফোর্সের অভিযান চালিয়ে ঝুঁকিপূর্ণ ২টি পাথর উত্তোলনের গর্ত বন্ধ ও উত্তোলিত পাথর জব্দ করে নিলামে বিক্রি করা হয়েছে। একই সঙ্গে গো-চর সংলগ্ন এলাকায় পাথর উত্তোলনে নিষেধাজ্ঞারোপ করে লাল নিশান টাঙিয়ে দেওয়া হয়েছে। ওই নির্দেশনা অমান্য করে কেউ পুণরায় পাথর উত্তোলনের পায়তারা করলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।