জগন্নাথপুরে ৩০ বছর ধরে একটি সেতু পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে

25

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে একটি সেতু পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। অপরিকল্পিতভাবে সেতুটি নির্মাণ হওয়ায় জনগণের কোন কাজে আসছে না।
রবিবার সরজমিনে দেখা যায়, জগন্নাথপুর পৌর এলাকার পশ্চিম ভবানীপুর গ্রামের ভেতরে খালের উপর নির্মিত একটি সেতু পরিত্যক্ত অবস্থায় পরে আছে। যদিও এ সেতু থেকে মাত্র ৫০ ফুট পূর্ব দিকে দুই দিক থেকে রাস্তা রয়েছে। তবে রাস্তার ভাঙনে খালের উপর কোন সেতু না থাকায় স্থানীয় জনতা পুরনো বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন।
এ সময় আবদুল ওয়াহিদ, নুরুল হক, আবদুল হেকিম, তাহির আলী, নুর হোসেন, আয়াত উল্লাহ, সাজাদ মিয়া, সাইদুল ইসলাম সহ গ্রামের ভূক্তভোগী লোকজন জানান, ১৯৮৭-৮৮ সালে সাবেক চেয়ারম্যান হারুনুর রশীদ হিরন মিয়ার প্রচেষ্টায় এ খালে সেতু হয়ে ছিল। তবে অপরিকল্পিতভাবে সেতু হওয়ায় জনগণের কোন কাজে আসেনি। বর্তমানে এ সেতুর মাত্র ৫০ ফুট দুরত্বে আরেকটি সেতু নির্মাণ করা অতীব জরুরী হয়ে পড়েছে। এ খালে একটি নতুন সেতু নির্মাণ করতে তারা সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
স্থানীয় পৌর কাউন্সিলর দিপক গোপ বলেন, জনগণের দুর্ভোগ লাঘবে এ খালে একটি নতুন সেতু নির্মাণের প্রচেষ্টা চলছে। জগন্নাথপুর বাজার সহ-সেক্রেটারি জুনেদ আহমদ ভূইয়া বলেন, শুধু এ খালে নয়। এ এলাকায় মোট ৩টি সেতু ও নলুয়ার হাওরের রাস্তা হওয়া প্রয়োজন। তা হলে অত্র অঞ্চলের জনগণের ভোগান্তি লাঘব হবে।