শাবির ছাত্রী হলে চুরি, তদন্ত কমিটি গঠন

48

স্টাফ রিপোর্টার :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলে চুরির ঘটনা ঘটেছে। গতকাল শনিবার ভোরের দিকে হলের ডি ব্লকের ৪০১ ও ৪০২ নম্বর রুমে এ চুরির ঘটনা ঘটে। চোরেরা কক্ষে ঢুকে ৪টি ল্যাপটপ ও ২টি মোবাইল সেট নিয়ে গেছে।
হলের ওই দুটো কক্ষে থাকা শিক্ষার্থীরা জানান, চোরেরা ছাদের দরজার গ্রিল কেটে প্রবেশ করে আমাদের রুমের ভেন্টিলেটর দিয়ে হাত ঢুকিয়ে দরজা খুলে চুরি করে। এ সময় হলের এক ছাত্রী দেখে ফেলায় চোরের দল ছাদ দিয়ে নেমে পালিয়ে যায়।
বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট শরীফা ইয়াসমিন বলেন, ভোরে হলে চুরির ঘটনা ঘটেছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে মিটিং করে এ ব্যাপারে পরবর্তী উদ্যোগ নিচ্ছি।
ঘটনাস্থল পরিদর্শন করে জালালাবাদ থানার উপ-পরিদর্শক সুজন তালুকদার জানান, ছাত্রীদের সঙ্গে কথা বলেছি। প্রাথমিকভাবে মনে হচ্ছে, হলের ভেতর থেকে কেউ একজন সহয়তা না করলে এ ধরনের চুরি সম্ভব নয়। এ ধরনের চুরির ঘটনার পর নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন হলে অবস্থানরত ছাত্রীরা।
এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলে চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
শনিবার (২০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, চুরির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া এ ঘটনায় জালালাবাদ থানায় সাধারণ ডায়েরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
কমিটির সদস্যরা হলেন- অধ্যাপক এজেডএম মঞ্জুর রশিদ, প্রক্টর জহির উদ্দিন আহমেদ এবং সিরাজুন্নেছা চৌধুরী হল প্রভোস্ট শরিফা ইয়াসমিন।
প্রয়োজনে কমিটির সদস্য সংখ্যা বাড়ানো হবে বলেও জানান তিনি।