টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে শ্রীলঙ্কা

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়দের কি করুণ পরিণতি না চলছে। গত বছরের ওয়ানডেতে বাজে পারফরম্যান্সের ধারা নতুন বছরেও চলমান রয়েছে এশিয়ান সিংহদের। কেননা বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশিয় সিরিজের প্রথম দুটিতেই হেরে ফাইনাল বঞ্চিত হওয়ার শঙ্কায় রয়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউজ বাহিনী।
স্বাগতিক বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে টুর্নামেন্টে দুটি করে ম্যাচ খেলেছে। যেখানে টাইগাররা নিজেদের দুটি ম্যাচে বোনাস পয়েন্টসহ জিতে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করে রেখেছে। ফলে পরের দুটি ম্যাচ হেরে গেলেও কোনো ক্ষতি হবে না।
অন্যদিকে লঙ্কানরা নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে হেরে লজ্জাই পায়। আর বাংলাদেশের বিপক্ষে তো কোনো পাত্তাই পায়নি চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। হেরেছে ১৬৩ রানের বড় ব্যবধানে। তাই ফাইনালের আশা টিকিয়ে রাখতে হলে জিম্বাবুয়ের বিপক্ষে পরের ম্যাচে জয় ছাড়া কোনো বিকল্প নেই দলটির সামনে।
রোববার (২১ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। ম্যাচটি বেলা ১২টায় শুরু হবে।
এই টুর্নামেন্টে একটি দল চারটি করে ম্যাচ খেলা সুযোগ পাচ্ছে। ফলে দুই ম্যাচে শেষে বাংলাদেশের বোনাস সহ পয়েন্ট ১০। যেখানে দুই ম্যাচের একটিতে জয় ও সমান হারে চার পয়েন্ট অর্জন করেছে জিম্বাবুয়ে। তবে দুই ম্যাচ হেরে কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি লঙ্কানরা।