জামালগঞ্জের গ্রাম পুলিশের সাথে ইউপি সচিবের অমানবিক আচরণ

53

জামালগঞ্জ থেকে সংবাদদাতা :
জামালগঞ্জের এক ইউপি সচিব কর্তৃক অসহায় গ্রাম পুলিশের অবসর প্রাপ্ত দফাদারের সাথে নিষ্ঠুর ও অমানবিক আচরণের লিখিত অভিযোগ পাওয়া গেছে।
গত বুধবার বিকেলে জামালগঞ্জ সদর ইউনিয়নের অবসরপ্রাপ্ত দফাদার বর্তমান জামালগঞ্জ উত্তর ইউনিয়নের লম্বাবাকের বাসিন্দা আব্দুল ওয়াহাব মিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, আমি ৩০ বছর সুনামের সাথে কর্মরত ছিলাম। কর্মরত থাকা অবস্থায় পরিষদের সচিব অজিত রায় আমাকে মৌখিক ভাবে অবসরের কথা বললে আমি লিখিত ভাবে বিদায় চাইলে অজিত রায় আমাকে সাফ জানিয়ে দেন অফিসে আর না আসার জন্য। আমি অল্প শিক্ষিত নিরীহ মানুষ, তাই অজিত রায়ের কথা মত মৌখিক অবসরে চলে যায়।
অভিযোগে আরো উল্লেখ করেন, পরবর্তীতে জেলা প্রশাসক’র কাছে একটি অভিযোগ নিয়ে গেলে আমাকে সার্ভিস বুক নিয়ে যেতে বলেন। আমি পরে অজিত রায়ের কাছে গেলে তিনি আমাকে জানান উনার কাছে আমার কোন ফাইল ও কাগজ পত্র নাই।
নিরুপায় হয়ে ২ বছর ধরে ফাইল খোজাখেজি করে কোন লাভ হয় নাই। বর্তমানে চেয়ারম্যানকে জানালে তিনি কাগজ পত্র গুলো বের করে দেন। আমি হার্টের রোগী সবসময় বিভিন্ন হাসপাতালে যেতে হয়। টাকার অভাবে আমার চিকিসা করাতে পারছি না।
এ বিষয়ে ইউপি সচিব অজিত রায় বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ সত্য নহে, আমার সময়ে তিনি অবসর নিয়েছেন। আমি এর বেশী কিছু জানি না।
জামালগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার বলেন, আমার কাছে বিগত তিন মাস আগে এসে দফাদার ওয়াহাব মিয়া মৌখিক ভাবে জানিয়েছিলো বিষয়টি দেখার জন্য।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শামীম আল ইমরান বলেন, দফাদার ওয়াহাব মিয়া আমার কাছে এসেছিলো, বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখবো।