জামিয়া দারুল কুরআন সিলেটের মুহাদ্দিস মুফতী মুজাহিদ উদ্দীনের ইন্তেকাল

78

জামিয়া দারুল কুরআন সিলেটের সিনিয়র মুহাদ্দিস, দীর্ঘ দিনের শিক্ষাসচিব এবং সুনামগঞ্জের চান্দিপুর ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম মুফতী মুজাহিদ উদ্দীন আর নেই। তিনি মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেল ৫ টায় হার্ট এটাকে সিলেট নগরীর একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জামিয়া দারুল কুরআনের প্রিন্সিপাল সাবেক এমপি শাহীনুর পাশা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৩ বছর। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী ও ২ পুত্র সন্তানসহ অসংখ্য ছাত্র রেখে যান।
জানা গেছে, সোমবার সকালে ৩ ঘন্টা হাদীসের দরস দিয়ে তিনি মাদরাসার প্রতিনিধি হিসেবে এদারা বোর্ডের কাউন্সিলে যোগদান করেন। রাতে মাদরাসায় ফিরে রুটিন অনুযায়ী ঘুমিয়ে পড়েন। তাহাজ্জুদের সময় থেকে বুকে ব্যথা অনুভূত হয়। সকালের দিকে ব্যথার পরিমাণ বেড়ে হয়ে গেলে উইমেন্স মেডিকেলে আই সি ইউ এবং পরবর্তিতে সি সি ইউতে স্থানান্তরিত করা হয়। সেখানেই তিনি বিকেল ৫টায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। আজ বুধবার বেলা ২ টা ১৫ মিনিটে তার দীর্ঘদিনের কর্মক্ষেত্র চন্ডিপুর মাদরাসা মাঠে জানাযা অনুষ্ঠিত হবে।
শোক প্রকাশ: মুফতি মাওলানা মুজাহিদ উদ্দীনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জামিয়া দারুল কুরআন সিলেটের প্রিন্সিপাল সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী,সাধারণ সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী প্রমুখ। বিজ্ঞপ্তি