সিলেট প্রেসক্লাবে মতবিনিময়কালে ড. মোমেন ॥ স্থানীয় উন্নয়ন ত্বরান্বিত করতে সাংবাদিকরা শক্তিশালী ভূমিকা রাখতে পারেন

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন সিলেটের উন্নয়নে সিলেট প্রেসক্লাবের সাংবাদিকদের জোরালো ভূমিকা প্রত্যাশা করেছেন। তিনি বলেছেন, আমলাতান্ত্রিক জটিলতার কারণে সরকারের অনেক উন্নয়ন কাজ আটকে আছে। সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে এসব জটিলতা নিরসনে ভূমিকা রাখতে পারেন।
তিনি শনিবার দুপুরে সিলেট প্রেসক্লাব ভবনে নবনির্বাচিত কার্যকরি কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি এনামুল হক জুবের, সহ সভাপতি এমএ হান্নান, কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নূর আহমদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ, নির্বাহী কমিটির সদস্য মো. ফয়ছল আলম, শুয়াইবুল ইসলাম, দিগেন সিংহ প্রমুখ। এছাড়া ড. মোমেনের সহধর্মিনী সেলিনা মোমেন, বাংলাদেশ সংবাদ সংস্থার সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ, আওয়ামী লীগ নেতা জাবেদ সিরাজ সভায় উপস্থিত ছিলেন।
ড. মোমেন প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে বলেন, সাংবাদিকদের কলম অনেক শক্তিশালী। সত্য প্রকাশ করতে সাংবাদিকদের নির্ভিক থাকা উচিত। তিনি বলেন, সিলেট এখনও অনেক ক্ষেত্রে পিছিয়ে আছে। যেখানে সমস্যা আছে, তা সংবাদ মাধ্যমে তুলে ধরুন। সরকার সংশ্লিষ্টদের নজরে আসলে দ্রুত সমস্যার সমাধান হবে।
তিনি বলেন, সরকারি অনেক কাজ শুরু হয়েও শেষ হয় না। বিভিন্ন জটিলতার কারণে উন্নয়ন বাধাগ্রস্ত হয়। এসব কারণে সিলেটের বড় বড় অনেক প্রকল্প দীর্ঘদিন ধরে হচ্ছে না। প্রকৃত কারণ উদঘাটন করে তা প্রকাশ করা গণমাধ্যমের কর্মীদের কাজ। তিনি সিলেটের উন্নয়নে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা প্রত্যাশা করেন।
এদিকে সিলেট প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। তিনি শনিবার দুপুরে সিলেট প্রেসক্লাব ভবনে নবনির্বাচিত কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট শাহ মোশাহিদ আলী তাঁর সঙ্গে ছিলেন। বিজ্ঞপ্তি