গৃহিণীদের নিয়ে বসুন্ধরা এলপি গ্যাসের কর্মশালা

এলপি গ্যাস ব্যবহারের প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন- এই শ্লোগান নিয়ে সিলেটে একশত নারীর অংশগ্রহণে বসুন্ধরা এলপি গ্যাসের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে নিরাপদ নিবাস কর্মশালা।
বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এই কর্মশালা অনুষ্ঠিত হয় নগরীর সোবহানীঘাটস্থ একটি হোটেলের হলরুমে।
কর্মশালায় বাসা-বাড়িতে রান্নার কাজে এলপি গ্যাসের নিরাপদ ব্যবহার নিয়ে আলোচনা করেন বসুন্ধরা এলপি গাসের হেফ অপ ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনপ্রিয় অভিনেত্রী সাদিকা পারভিন পপি।
কর্মশালায় ফারুক রিজভী বলেন, এলপি গ্যাস পরিবেশ ও জনস্বাস্থ্যের জন্য ভালো। কর্পোরেট ও সামাজিক দায়বদ্ধতা থেকে বসুন্ধরা গ্যাস গ্যাস ব্যবহারে গৃহিণীদের সচেতন করে তুলতে সারাদেশে কর্মশালার আয়োজন করে আসছে। এর অংশ হিসেবে ৩৬তম জেলা হিসেবে সিলেটে এরকম কর্মশালার আয়োজন করা হয়েছে। এর আগে ঢাকাসহ ৩৫টি জেলায় এরকম সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
তিনি আরও বলেন- বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডার ল্যাবরেটরিতে বিভিন্ন ধাপে পরীক্ষা-নিরীক্ষার পর বাজারজাত করা হয়, ফলে এর সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত থাকে। যা বাজারে প্রাপ্ত অন্যান্য সিলিন্ডার প্রতিষ্ঠানের থেকে অনেক বেশি নিরাপদ।
বিশেষ অতিথির বক্তব্যে নারীদের নিয়ে বসুন্ধরা গ্রুপের এমন আয়োজনের প্রশংসা করে চিত্র নায়িকা সাদিকা পারভিন পপি বলেন, এতে গ্যাস ব্যবহার নিয়ে নারীদের মধ্যে আরও সচেতনতা বাড়বে। এ ধরণের কর্মশালা প্রতিটি বাসা-বাড়িকে নিরাপদ করে তুলতে সহায়তা করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। কর্মশালার পরে র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি