এমসি ও সরকারি কলেজে ছাত্র ধর্মঘট স্থগিত, ৩ দিনের কর্মসূচি ঘোষণা

16

স্টাফ রিপোর্টার :
সিলেট সরকারি কলেজের ডিগ্রি ২য় বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগকর্মী তানিম খান হত্যার প্রতিবাদে গত সোমবার সিলেট এমসি ও সরকারি কলেজে ডাকা ছাত্র ধর্মঘট স্থগিত করেছে ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগের পক্ষ থেকে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গতকাল চলমান ছাত্র ধর্মঘটের দ্বিতীয় দিন দুপুর সোয়া ১২টার দিকে আসামি গ্রেফতারে পুলিশের আশ্বাসের ভিত্তিতে এ ধর্মঘট স্থগিত করে ছাত্রলীগ।
এদিকে ঘোষণা দেয়া তিনদিনের কর্মসূচির প্রথমদিন আজ বুধবার সকালে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, দ্বিতীয়দিন বৃহস্পতিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন ও কর্মসূচীর তৃতীয়দিন শুক্রবার বাদ জুম্মা হযরত শাহজালাল (রহ.) মাজারে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এ তথ্য নিশ্চিত করে জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সঞ্জয় চৌধুরী বলেন, আসামি গ্রেফতারে পুলিশের আশ্বাসের ভিত্তিতেই আমাদের ডাকা এ ধর্মঘট আমরা স্থগিত করে নিলাম।
গতকাল মঙ্গলবার সকাল থেকে কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বাহিরে অবস্থান নিয়ে ধর্মঘট পালনের কারণে গতকালও কলেজে কোনও ক্লাস হয়নি। পাশাপাশি এমসি কলেজে এদিন ডিগ্রি ইনকোর্স পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা সকালেই স্থগিত করেন কর্তৃপক্ষ।
উল্লেখ্য, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে গত (৭ জানুয়ারি) রাত পৌনে ৯টার দিকে টিলাগড় পয়েন্ট প্রতিপক্ষের নেতাকর্মীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হন ছাত্রলীগকর্মী তানিম খান (২৩)। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। নিহত তানিম সিলেট সরকারি কলেজের ডিগ্রি পাস কোর্সের ছাত্র ও টিলাগড় এলাকার ছাত্রলীগকর্মী। তিনি সিলেটের ওসমানীনগর উপজেলায় ভুরুঙ্গা এলাকার ইসরাইল খানের পুত্র। তিনি রঞ্জিত গ্র“পের ছাত্রলীগকর্মী ছিলেন।