জোরপূর্বক তুলে নিয়ে বিয়ে ॥ ডিআইজি মিজানকে প্রত্যাহার

41

কাজিরবাজার ডেস্ক :
অস্ত্রের মুখে তুলে নিয়ে এক নারীকে বিয়ে করার অভিযোগ ওঠার পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনারের (ক্রাইম অ্যান্ড অবস্) পদ থেকে মিজানুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। তাকে বর্তমানে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনে একটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন পুলিশ সপ্তাহ চলছে। এটা শেষ হলে ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে তদন্ত করা হবে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এক নারী এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তুলে নিয়ে বিয়ে করার অভিযোগ তুলেন। ওই নারী একটি সংবাদপত্রকে বলেন, পান্থপথের স্কয়ার হাসপাতালের কাছে তার বাসা। সেখান থেকে কৌশলে গত বছরের জুলাই মাসে তাকে তুলে নিয়ে গিয়েছিলেন পুলিশ কর্মকর্তা মিজান। পরে বেইলি রোডের মিজানের বাসায় নিয়ে তিনদিন আটকে রাখা হয়েছিল তাকে।
ওই নারী দাবি করেছেন, আটকে রাখার পর বগুড়া থেকে তার মা’কে ১৭ জুলাই ডেকে আনা হয় এবং ৫০ লাখ টাকা কাবিননামায় মিজানকে বিয়ে করতে বাধ্য করা হয়। পরে লালমাটিয়ার একটি ভাড়া বাড়িতে তাকে স্ত্রীর মর্যাদা দিয়ে রাখেন ইতোপূর্বে বিবাহিত মিজান।
এই নারীর অভিযোগ, কয়েক মাস কোনো সমস্যা না হলেও ফেসবুকে স্ত্রী পরিচয় দিয়ে একটি ছবি তোলার পর ক্ষিপ্ত হন মিজান। ভাঙচুর একটি মামলা দিয়ে তাকে গত ১২ ডিসেম্বর কারাগারে পাঠানো হয়। সেই মামলায় জামিন পাওয়ার পর মিথ্যা কাবিননামা তৈরির অভিযোগে আরেকটি মামলা করানো হয়। দুটি মামলায় জামিনে বেরিয়ে আসার পর পুলিশ কর্মকর্তা মিজানের বিরুদ্ধে এই অভিযোগ তোলেন ওই নারী।
তবে ডিআইজি মিজানুর রহমান দাবি করেছেন তার বিরুদ্ধে তোলা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তিনি ওই নারীকে প্রতারক হিসেবে আখ্যায়িত করেন।