যাত্রীভাড়া কমানো সহ ৩ দফা দাবিতে সালুটিকরে মানববন্ধন

45

আম্বরখানা থেকে সালুটিকর বাজার পর্যন্ত এবং পর্যায়ক্রমে তোয়াকুল, হাদারপার, গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও ভোলাগঞ্জে অটো রিক্সা যাত্রীভাড়া কমানো সহ ৩ দফা দাবিতে সালুটিকর যাত্রী কল্যাণ পরিষদের ডাকে এক বিশাল মানববন্ধন গতকাল রবিবার স্থানীয় সালুটিকর বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে বক্তাগণ বলেন, এই লাইনের অটো রিক্সা ৭০৭ এর চালকরা রাস্তার বেহাল অবস্থার কথা বলে দীর্ঘদিন থেকে যাত্রী সাধারণ কে অযথা ৪০/৫০ টাকা ভাড়া দিতে বাধ্য করে আসছেন। কিন্তু বিগত প্রায় ১মাস থেকে নতুন আঞ্চলিক হাইওয়ে হিসাবে সিলেট-সালুটিকর পর্যন্ত রাস্তার অবস্থা ভাল হলেও ভাড়া কমানোর কোন প্রকার লক্ষণ তাদের মধ্যে দেখা যাচ্ছে না। অপরদিকে, সিলেট- ভোলাগঞ্জ নির্মাণাধীন হাইওয়ে রোডের কাজের গতি বাড়াতে হবে এবং অবর্ণনীয় ধূলাবালি থেকে জনদুর্ভোগ লাঘবে নিয়মিত পানি নিক্ষেপণ ব্যবস্থা করতে হবে। ঠিকাদারী প্রতিষ্ঠান ইন্সপেক্টা কোম্পানীর কর্তৃপক্ষ কে এই ব্যবস্থা গ্রহণ করতে হবে।
সালুটিকর যাত্রী কল্যাণ পরিষদ এর সভাপতি আইয়ুব আলীর সভাপতিত্বে ও সেক্রেটারী আব্দুল হামিদ রিফাতের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্য রাখেন গোয়াইনঘাট উন্নয়ন ফোরামের সভাপতি ও একে নিউজ মিডিয়া রিপোর্ট এর সম্পাদক আনোয়ার হোসাইন, মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ, রুস্তুমপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনির উদ্দিন মাষ্টার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রুস্তুমপুর কলেজের প্রভাষক লুৎফুর রহমান। বিশেষ বক্তার বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী মুরব্বী ফারুক আহমদ, নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য আজির উদ্দিন মেম্বার, আওয়ামীলীগ নেতা সুমন দাশ, পিয়াইনগুল জামেয়ার প্রিন্সিপাল মাওলানা আসাদুজ্জামান, খাগাইল বাজারের বিশিষ্ট ব্যবসায়ী তাজ উদ্দীন, ,পিয়াইনগুল শিক্ষা উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান, তরুণ সমাজসেবী ইকবাল এইচ ইমাদ, মুরব্বী সিরাজুল ইসলাম ফকির, সমাজসেবী ও ব্যবসাী আলহাজ্ব আব্দুল হান্নান, ব্যবসায়ী মৌরস আলী প্রমুখ।
সালুটিকর যাত্রী কল্যাণ পরিষদের দাবীর সাথে একাত্মতা ঘোষণা করে ও সি এন জি ভাড়া বিষয়ে দ্রুত সমাধানের আশ্বাস প্রদান করে কমিটির পক্ষে বক্তব্য দেন ‘সি এন জি ৭০৭’ আম্বরখানা কমিটির সহ সভাপতি নওশাদ মিয়া ও সাংগঠনিক সেক্রেটারী নুরুল ইসলাম, সালুটিকর আঞ্চলিক কমিটির সভাপতি লতিফ আলী, আজাদ মিয়া। এছাড়াও দাবীর সাথে একাত্মতা ঘোষণা করে শুভচ্ছা বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রুমেল হোসাইন, ছাত্রনেতা আব্দুল কাদির সুমন, ইমরান আহমদ, জসিম উদ্দিন, আলিম উদ্দিন দুর্জয়, আপ্তাব উদ্দিন, শ্রমিক নেতা জইন উদ্দিন, জাকির হোসেন, যুবনেতা আশরাফ হোসেন বেলাল, আলাজুর রহমান, আব্দুস সালাম, সালুটিকর বাজারের ব্যবসায়ী সিরাজ মিয়া, আজির উদ্দিন, আশাক মিয়া, ইব্রাহিম আলী, নাসির উদ্দিন পিন্টু, জুবায়ের আহমদ জুসাদ, হিউম্যানিটি ক্লাব অব সালুটিকর এর প্রেসিডেন্ট এস এম জিয়াউল হক জিয়া, জলপুরী ছাঁয়াবন- সালুটিকর বনবিট পর্যটন স্পট বাস্তবায়ন কমিটির কার্যকরী সদস্য মোমিন আজাদ প্রমুখ। বিজ্ঞপ্তি