ছাতকে কৃষকের গরু ছিনতাইয়ের অভিযোগ

34

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে দিনে-দুপুরে হাওর থেকে কৃষকের ৫টি গরু ছিনতাইয়ের খবর পাওয়া গেছে। থানা পুলিশ তাৎক্ষণিক দু’টি উদ্ধার করলেও তিনটি গরু এখনো উদ্ধার করতে পারেনি। গরু ছিনতাইয়ের এমন ঘটনায় থানায় আশিক মিয়া ওরফে বেজ আশিকসহ ১৩জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
এ ঘটনা নিয়ে দু’পক্ষের মধ্যে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ফলে যে কোন সময় দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। থানায় দায়ের করা অভিযোগ সূত্র ও বাদি উপজেলার কালারুকা ইউনিয়নের জামুরাইল গ্রামের মৃত আরব আলীর পুত্র জুয়েল আহমদ জানান, ৪ জানুয়ারি সকাল ১০টায় জামুরাইল গ্রামের ইদ্রিছ আলী ওরফে বেজ ইদ্রিছের পুত্র আশিক মিয়া ওরফে বেজ আশিক, নিম্বর আলী ওরফে বেজ নিম্বর, মাসুক আলী ওরফে বেজ মাসুক, সিরাজ মিয়া ওরফে বেজ সিরাজ, মৃত মখদ্দুছ আলীর পুত্র সোনা উল্লাহ, আবদুল্লাহ, সোনা উল্লাহর পুত্র হাবিবুর ও জাবেদ, বেজ নিম্বর আলীর পুত্র লায়েকসহ ৩০/৩৫জন লোক তার দু’লক্ষাধিক টাকার ৫টি গরু হাওর থেকে প্রকাশ্য দিবালোকে রাখালকে মারধর করে ছিনিয়ে নেয়। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করলে তাৎক্ষণিক থানা পুলিশের এসআই আনোয়ার এর নেতৃত্বে একদল পুলিশ অভিযান পরিচালনা করে ছিনতাইকারিদের কাছ থেকে ৫টির মধ্যে দু’টি গরু উদ্ধার করে স্থানীয় ইউপি সদস্য লিটন মিয়ার জিম্মায় রেখে আসেন।
জানা গেছে, জামুরাইল গ্রামের মৃত আঞ্জব আলীর পুত্র আরজ আলীর সাথে হুন্ডির টাকা লেনদেন নিয়ে ইদ্রিছ আলী ওরফে ইদ্রিছ বেজ এর পুত্র আশিকের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে একাধিক সালিশ বৈঠক অনুষ্ঠিত হলেও কোন সুরাহা হয়নি। থানায় দায়ের করা অভিযোগে আরো উল্লেখ করা হয় আশিক মিয়া ওরফে বেজ আশিক, নিম্বর আলী, মাসুক আলী, সিরাজ মিয়ারা এলাকায় হুন্ডি ব্যবসাসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত রয়েছে। এ ব্যাপারে ছাতক থানার অফিসার্স ইনচার্জ আতিকুর রহমান অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।