লতিফা শফি কলেজের বার্ষিক ক্রীড়া উদ্বোধন ॥ মেয়েরা এখন আর ঘরমুখো নয়

36

দক্ষিণ সুরমার লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার (৬ জানুয়ারি) কলেজ প্রতিষ্ঠাতা আলহাজ্ব শফি আহমদ চৌধুরী ও কলেজের কো-ফাউন্ডার বেগম লতিফা চৌধুরী আনুষ্ঠানিকভাবে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে আলহাজ্ব শফি আহমদ চৌধুরী বলেন, লেখাপড়ার পাশাপাশি ছাত্রীদের জন্য খেলাধূলা চর্চার প্রয়োজন রয়েছে। সুস্থ দেহ গঠনের জন্য খেলাধূলার চর্চার কোন বিকল্প নেই। শিক্ষা গ্রহণের পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে যাওয়ার জন্য তিনি ছাত্রীদের প্রতি আহ্বান জানান।
কলেজ অধ্যক্ষ আমিরুল আলম খানের সভাপতিত্বে ও প্রভাষক শেখ মো. আব্দুর রশিদের পরিচালনায় অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন কলেজ গভর্ণিং বডির সদস্য হাজী বাবুল মিয়া, সহকারী অধ্যাপক মিজানুল কবির, ফখরুল ওয়াহেদ চৌধুরী, শারমিন সুলতানা, বিশ্বজিৎ দেব, সহকারী অধ্যাপিকা সুহেনাজ তাজগেরা, সহকারী অধ্যাপক মো. আবু হানিফ, মো. মহিউদ্দিন, প্রভাষক তপতী রায়, প্রভাষক রোকেয়া বেগম, প্রভাষক শক্তি রানী সরকার, প্রভাষক নন্দ কিশোর রায়, প্রভাষক ফারজানা ইয়াছমিন, প্রভাষক রিক্তা রানী সরকার, প্রভাষক আলকাবুর রহমান, প্রভাষক আয়েশা আক্তার প্রমুখ।
অনুষ্ঠানে বক্তৃতাকালে কলেজের কো-ফাউন্ডার বেগম লতিফা চৌধুরী সুশিক্ষা অর্জনের পাশাপাশি সুষ্ঠু ক্রীড়া চর্চা করতে ছাত্রীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, মেয়েরা এখন আর ঘরমুখো নয়। তারা স্ব স্ব অবস্থান নিয়ে সমাজের সর্বক্ষেত্রে এখন বিচরণ করছে। তাদেরকে উৎসাহ অনুপ্রেরণা দিয়ে আরো সম্মুখপানে এগিয়ে নিতে হবে। বিজ্ঞপ্তি