সিলেট প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা ॥ শতবর্ষের সাংবাদিকতার ধারাকে শুদ্ধ পথে এগিয়ে নেবে সিলেট প্রেসক্লাব

34

সিলেটের শত বর্ষের সাংবাদিকতার ধারাকে শুদ্ধ পথে এগিয়ে নিতে সিলেট প্রেসক্লাব অতীতের ধারাবাহিতায় আরো বহুদূর এগিয়ে যাবে- এমনটি প্রত্যাশা করেছেন সিলেটের সাংবাদিক সমাজ এবং সুধীবৃন্দ। একটি গতিশীল প্রতিশ্র“তিশীল নেতৃত্ব নির্বাচন করে সিলেট প্রেসক্লাব সদস্যরা সে পথকে সুগম কিরে দিয়েছেন।
বৃহস্পতিবার রাতে সিলেট নগরীর জিন্দাবাজাস্থ ব্রিকলেইন রেস্টুরেন্টে সিলেট প্রেসক্লাবের নব নির্বাচিত কার্য নির্বাহী কমিটি সম্মানে যুক্তরাজ্য থেকে প্রকাশিত অনলাইন পোর্টাল বাংলাভাষীর সম্পাদক অলিউর রহমান খানের পক্ষ থেকে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথা গুলো বলেন। বাংলাভাষী র উপদেষ্টা সজ্জাদ আলীর সভাপতিত্বে দৈনিক প্রভাতবেলা সম্পাদক কবীর আহমদ সোহেলের উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক আব্দুল মালিক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সিলেট ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক লোকমান আহমদ, সিলেট স্টেশন ক্লাবের সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন, সিলেট বিভাগীয় ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আবদুল কাদের তাপাদার, দৈনিক কাজির বাজার এর নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, সিলেটের ডাক এর চীফ রিপোর্টার ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম।
অনুষ্ঠানে বক্তব্য দেন সিলেট প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি ইকরামুল কবির, সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, সিলেট জেলা জাসদের সাধারণ সম্পাদক কিবরিয়া চৌধুরী, দৈনিক কাজির বাজার এর বার্তা সম্পাদক সোয়েব বাসিত। শুরুতে কোরআন তেলাওয়াত করেন ইসমাইল হোসেন।
সংবর্ধিতদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের নব নির্বাচিত সিনিয়র সহ সভাপতি এনামুল হক জুবের, সহ সভাপতি এম এ হান্নান, সহ সাধারণ সম্পাদক ইয়াহইয়া ফজল, কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, ক্রীড়া সম্পাদক নূর আহমদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ, নির্বাহী কমিটির সদস্য যথাক্রমে মো. ফয়ছল আলম, শুয়াইবুল ইসলাম, দিগেন সিংহ।
অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন শামসুল ইসলাম শামীম, তাজ উদ্দিন, ফারুক আহমদ, আহমদ আলী, দুলাল হোসেন, আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, আব্দুল জব্বার, কয়েস আহমদ, আব্দুল মজিদ, নুরুল ইসলাম, আব্দুল্লাহ আল নোমান, কাউসার চৌধুরী, আহবাব মোস্তফা খান, এনামুল হক রেনু, আনাস হাবিব কলিন্স, আহমাদ সেলিম, মুনসি ইকবাল, আব্দুল মোমিন ইমরান, এটিএম তুরাব, রেজা রুবেল। এছাড়া অনুষ্ঠানে সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের সভাপতি এইচ এম আব্দুর রহমান, সমাজসেবী কামাল আহমদ, ইকবাল উদ্দিন, সিটি কর্পোরেশনের ঠিকাদার নজরুল ইসলাম, ব্যবসায়ী মাসুম আহমদ, সংবাদ কর্মী দাইয়ান চৌধুরী, ইমরান আহমদ,আব্দুল লতিফ চৌধুরী, জানু মিয়া,আনোয়ার হোসেন, রিপন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মালিক চৌধুরী বলেন, সিলেটের সাংবাদিকতার ইতিহাস অত্যন্ত সমৃদ্ধ। শত বর্ষের সেই সমৃদ্ধ ইতিহাস করে শুদ্ধ পথে এ গিয়ে নেবে নতুন কমিটি। সে প্রত্যাশাই করি। তিনি তার বক্তৃতায় সিলেট প্রেসক্লাব প্রতিষ্ঠা এবং পরবর্তী নানা কার্যক্রম তুলে ধরে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের অবদানের কথা স্মরণ করেন। বিশেষ করে তিনি সাবেক জেলা প্রশাসক মো, ফয়জুল্লাহ’র প্রতি কৃতজ্ঞতা জানান এবং তার রুহের মাগফিরাত কামনা করেন।
বিশেষ অতিথির লোকমান আহমদ তার বক্তব্যে বলেন, সাংবাদিতা এখন বস্তুনিষ্ঠতা হারিয়ে যাচ্ছে। সিলেট প্রেসক্লাব সৎ এবং বস্তনিষ্ঠ সাংবাদিকতার ধারাকে এগিয়ে নিতে আরো কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি এ সময় বাংলাভাষী পোর্টালের এমন মহতি উদ্যোগের প্রশংসা করে বলেন, তাদের এ কাজ স্মরণীয় হয়ে থাকবে।
বিশেষ অতিথির বক্তব্যে সিলেট স্টেশন ক্লাবের সভাপতি ও সিলেট প্রেসক্লাবের আইন উপদেষ্টা এডবোটে এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহীন তার বক্তব্যে বলেন, সিলেট প্রেক্লাবের ভবনের জন্য মাটি কুড়তে গিয়েও সাংবাদিকতার অনেক নিদর্শণ পাওয়া গেছে। সুতরাং এখানে বলার অপেক্ষা রাখেনা যে, এই অঞ্চলে সাংবাদিকতা অনেক আগেই শুরু হয়েছে। সেই সাংবাদিকতার ঐতিহ্যকে যারা লালন করছেন তাদের সংগঠন সিলেট প্রেসক্লাব। এবার সেই ক্লাবে তরুণ প্রতিশ্র“তিশীল এবং গতিশীল নেতৃত্ব বেরিয়ে এসেছে। আমি আশাবাদী তারা সাংবাদিকতার মানোন্নয়নসহ সকল ক্ষেত্রে সফল হবেন।
বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আবদুল কাদের তাপাদার বলেন, প্রেসক্লাব আমাদের সকল স্বপ্নের কেন্দ্রবিন্দু। এই প্রেসক্লাবের ঐতিহ্য এবং মর্যাদা সমুন্নত রাখতে আমাদের সকলকে এক হয়ে কাজ করতে হবে। তিনি সাংবাদিকতার গুণগত মানোন্নয়নে নব গঠিত কমিটি আরো পদক্ষেপ নেবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সংবর্ধিত অতিথির বক্তব্যে সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির শুরুতেই বাংলাভাষীর এমন মহতি উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এবারের কমিটি সকল মহলের কাচে দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। আমার টিমে আমি প্রতিভাবান সাংবাদিকদের পেয়েছি। তাদের নিয়ে আমি অনেক দূর এগুতে পারবো। তিনি সিলেট প্রেসক্লাবকে একটি সার্বজনীন কল্যাণ মুখি এবং মানবিক প্রতিষ্ঠানে পরিণত করতে তার সকল চেষ্টা অব্যাহত রাখবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।
সংবর্ধিত অতিথির বক্তব্যে সিলেট প্রেসক্লাবের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ তার বক্তব্যে প্রেসক্লাব সদস্যদের মাঝে আশার সঞ্চার করে বলেন, আমরা সিলেট প্রেসক্লাবের প্রতি সদস্যের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা নেবো। পেশাগত মানোন্নয়নে, এবং মর্যাদা বৃদ্ধিতে সিলেট প্রেসক্লাব আরো কার্যকর ভূমিকা রাখতে চায়। তিনি সংবর্ধনা আয়োজনের জন্য বাংলাভাষী সম্পাদক ওলিউর রহমানসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।
অনুষ্ঠানের শেষে সিলেট প্রেসক্লাবের নির্বাচিত কমিটির সদস্যদেরকে বাংলাভাষীর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বিজ্ঞপ্তি