ঈসালে সাওয়াব মাহফিল সুশৃঙ্খল করতে তালামীয কর্মীদেরকে গুরুত্বপূর্ণ দায়িত্ব আনজাম দিতে হবে —-রেদওয়ান আহমদ চৌধুরী

40

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরী বলেছেন, আগামী ১৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর ঈসালে সাওয়াব মাহফিল আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ মাহফিল সফলে আমাদের অনেক দায়িত্ব রয়েছে। বিশেষ করে তালামীযে ইসলামিয়ার কর্মীদের দায়িত্ব অনেক। তিনি বলেন, প্রতি বছর ছাহেব কিবলাহর ঈসালে সাওয়াব মাহফিলে অসংখ্য মানুষের সমাগম ঘটে। সর্বস্তরের মানুষের কাছে দাওয়াত পৌঁছে দিয়ে এ সমাগম কিভাবে আরো সুশৃঙ্খল করা যায় তালামীযে ইসলামিয়ার কর্মীদেরকে এদিকে দৃষ্টি রাখতে হবে। সর্বোপরি ঈসালে সাওয়াব মাহফিলকে সুশৃঙ্খল করতে তালামীয কর্মীদেরকে গুরুত্বপূর্ণ দায়িত্ব আনজাম দিতে হবে।
তিনি আরো বলেন, হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর কাছে আমরা ঋণী। তিনি আমাদের সহীহ আকিদা-সঠিক পথের দিশা দিয়েছেন। তালামীযে ইসলামিয়ার মত একটি মকবুল সংগঠন উপহার দিয়েছেন। তাঁর ঋণ যথাযথভাবে পরিশোধ করা সম্ভব নয়, তবুও তাঁর খেদমতগুলো আনজাম দিয়ে এ ঋণ পরিশোধের চেষ্টা করা উচিত।
গতকাল ৫ জানুয়ারি শুক্রবার, বা’দ জুম্মা সিলেট বিভাগীয় কার্যালয়ে হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর ঈসালে সাওয়াব মাহফিল সফলের লক্ষ্যে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার উদ্যোগে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহাম্মদ মুহিবুর রহমানের পরিচালানায় মতবিনিময়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আল ইসলাহর সভাপতি আলহাজ্ব শাহজাহান মিয়া, সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজির উদ্দিন পাশা ও মাওলানা নজীর আহমদ হেলাল, বৃন্দাবন সরকারি কলেজের ইংরেজি লেকচারার মাওলানা নোমান আহমদ।
কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আখতার হোসাইন জাহেদ-এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত মতবিনিময়ে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাওছার আহমদ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ উসমান গণি, অর্থ সম্পাদক ওয়ালীউর রহমান সানী, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, সহ শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক খন্দকার ওজিউর রহমান আসাদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. আব্দুল মুহিত রাসেল, কেন্দ্রীয় সদস্য ফারুক আহমদ, তৌরিছ আলী, সুহাইল আহমদ তালুকদার, সুলতান আহমদ, আমীর হোসাইন, মো. আব্দুর রাজ্জাক, মৌলভীবাজার জেলা সভাপতি নিলুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল জলিল, সিলেট পূর্ব জেলা সভাপতি আব্দুল খালিক রুহিল শাহ, সুনামগঞ্জ জেলা সভাপতি রফিকুল ইসলাম তালুকদার, সিলেট মহানগর সভাপতি এনাম উদ্দিন আহমদ, সহ সভাপতি শেখ সফি উদ্দিন, মাহবুবুর রহমান ফরহাদ, সাধারণ সম্পাদক আহমদ শরীফ, সিলেট পশ্চিম জেলা সভাপতি ফয়েজ আহমদ তাজির ও সাধারণ সম্পাদক জাহেদুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি