পুলিশ সুপারের ঘোষণা ॥ ১শ’ টাকায় হবে পুলিশের চাকুরি!

25

স্টাফ রিপোর্টার :
পুলিশ কনস্টেবল পদে নিয়োগের জন্য দালালদের হাতে টাকা দিয়ে প্রতারিত না হওয়ার আহবান জানিয়েছেন সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান। সরকারি ফি ১০০ টাকা দিয়েই যোগ্যদের চাকুরি দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। গতকাল বৃহস্পতিবার সকালে তার কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে এ ঘোষণা দেন পুলিশ সুপার।
পুলিশ সুপার মো. মনিরুজ্জামান বলেন, তিনি সিলেটের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নেয়ার পর কনস্টেবল পদে দুইবার নিয়োগ পরীক্ষা হয়েছে। গত দুই পরীক্ষায় কোন ধরণের হয়রানি ছাড়াই যোগ্যরা নিয়োগ পেয়েছেন। নিয়োগ পরীক্ষায় স্বচ্ছতা থাকায় দালালরাও নিয়োগ প্রত্যাশীদের সাথে কোন ধরণের প্রতারণা করার সুযোগ পাননি।
পুলিশ সুপার বলেন, আগামী ১৮ জানুয়ারি সিলেট জেলায় অনুষ্ঠিতব্য পরীক্ষার মাধ্যমে ২০২ জন পুরুষ ও ৩৬ জন নারী কনস্টেবল নিয়োগ দেয়া হবে। নিয়োগের জন্য কেউ দালালের শরণাপন্ন হলে তার প্রার্থীতা বাতিল করা হবে। এছাড়া নিয়োগ নিয়ে পুলিশের কোন সদস্যের বিরুদ্ধে আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধেও সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। গেলো দুইবারের মতো এবারও সরকারি ফি ১০০ টাকা খরচায় যোগ্যরা চাকুরি পাবেন বলে আশ^স্ত করেন পুলিশ সুপার।