জামিয়া দারুল কুরআন সিলেটের দস্তারবন্দী মহাসম্মেলনে আল্লামা জুনাইদ বাবুনগরী ॥ কোন অপশক্তি এ দেশ থেকে ইসলামকে বিতাড়িত করতে পারবে না

196

জামিয়া দারুল কুরআনে সিলেটের ৬ সালা দস্তারবন্দী মহাসম্মেলনে বক্তারা বলেছেন, কওমী মাদরাসা জঙ্গিবাদ নয়, আলেম উলামা তৈরির কারখানা। ইসলাম ও মুসলমানের রক্ষাকবচ। দেশ ও জাতির সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে অতন্দ্র প্রহরী। বক্তাগণ কওমি শিক্ষার বিপ্লবী পরিবর্তনের জন্য জামিয়া দারুল কুরআনের ভূয়সী প্রসংশা করে ফুযালাদের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।
গত ৩ জানুয়ারী বুধবার দুপুর ১২টায় শহরতলীর জাহানপুরস্থ ক্যাম্পাস সংলগ্ন মাঠে সম্মেলন শুরু হয়। মধ্যরাত পর্যন্ত সম্মেলন চলে। প্রায় তিনশত ফুযালাসহ দেশের প্রত্যন্ত জনপদ থেকে বিপুল সংখ্যক আলেম উলামা সম্মেলনে অংশ নেন। জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব, সাবেক সংসদ সদস্য মাওলানা শাহীনূর পাশা চৌধুরী এডভোকেট প্রতিষ্ঠিত জামিয়া দারুল কুরআন সিলেট এর দস্তারবন্দী সম্মেলনে মোট ৩টি অধিবেশনে সভাপতিত্ব করেন যথাক্রমে জামিয়ার শায়খুল হাদীস, খলিফায়ে মাদানি আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী, মাওলানা শায়খ জিয়াউদ্দীন, মাওলানা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী ও মাওলানা আতাউর রহমান শায়খে বহরগ্রামী। জামিয়ার মুহাদ্দিস মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, মাওলানা এহতেশামুল হক কাসেমী ও কে.এম ফয়েজ আহমদের যৌথ পরিচালনায় দস্তারবন্দী মহাসম্মেলনে বিগত ৬ বছরের ২৫৪ আলেম ও ৫১ জন হাফিজে কুরআনকে মাথায় দস্তারে ফযিলত (পাগড়ি পড়িয়ে দেন) অতিথিবৃন্দ।
মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রখ্যাত মুফাসসিরে কুরআন, শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, সাবেক মন্ত্রী শায়খুল হাদীস আল্লামা মুফতি ওয়াক্কাস, আল্লামা নুরুল ইসলাম খান, আল্লামা আব্দুস শহীদ গলমুকাপনী, প্রিন্সিপাল মাওলানা আব্দুল বছির।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা হাফিজ ইমদাদুল্লাহ শায়খে কাতিয়া, আলহাজ্ব হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, মাওলানা হাম্মাদ আহমদ গাজিনগরী, মাওলানা জুনাইদ আহমদ কিয়ামপুরী, মাওলানা আব্দুর রকিব বিশ্বম্ভরপুরী, মাওলানা রাকিবুল ইসলাম চট্টগামী প্রমুখ। সম্মেলনে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন বিশ্বজয়ী হাফিজে কুরআন হাফিজ যাকারিয়া, সঙ্গীত পরিবেশন করেন হাফিজ আব্দুল করিম দিলদারসহ জাগরণ শিল্পীবৃন্দ। দস্তারবন্দী উপলক্ষে জামিয়ার পক্ষ থেকে একটি সমৃদ্ধ স্মারক প্রকাশিত হয়।
হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী তার বক্তব্যে বলেন, এদেশে ইসলাম এসেছে হক্কানী উলামায়ে কেরাম ও পীর বুর্যুগদের মেহনতের ফসলে। কোন অপশক্তিই এদেশ থেকে ইসলামকে বিতাড়িত করতে পারবে না। প্রয়োজনে ধর্মপ্রাণ তৌহিদী জনতা জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও এদেশের মাটিতে ইসলামের বিজয় পতাকা উড্ডীন করবে। তিনি কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, কোন অপশক্তিই ইসলামকে এদেশ থেকে বিতাড়িত করতে পারবেনা। এদেশে ইসলাম আছে, ইসলামই থাকবে-ইনশাআল্লাহ। বিজ্ঞপ্তি