বাংলাদেশ ইয়ূথ ফ্রন্ট ও সুনামগঞ্জবাসীর মানববন্ধন ॥ দিরাই উপজেলার কাজুয়া নদী দ্রুত খনন করার দাবী

46

দিরাই উপজেলার কাজুয়া নদী হতে ভেড়া মোহনা হয়ে ধনু নদী পর্যন্ত নদী খনন করার দাবিতে বাংলাদেশ ইয়ূথ ফ্রন্ট ও সুনামগঞ্জবাসীর উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে আয়োজিত মানববন্ধনে সিলেটে বসবাসরত বৃহত্তর সুনামগঞ্জের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেন।
বাংলাদেশ ইয়ূথ ফ্রন্টের সভাপতি ও জগন্নাথপুর উপজেলা সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খসরুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তারেক আল মঈনের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণতন্ত্রী পার্টির সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক ও জগন্নাথপুর উপজেলা সমিতির উপদেষ্টা মো: আরিফ মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ইয়ূথ ফ্রন্টের ট্রাষ্টি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, সিনিয়র সাংবাদিক আল আজাদ, হিউম্যান রাইটস ওয়াচ ট্রাষ্টের চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন খান, এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, ইয়ূথ ফ্রন্টের সহ-সভাপতি ও গণতন্ত্রী পার্টির সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক গোলজার আহমদ, সহ-সভাপতি প্রফেসর সাব্বির আহমদ, সুহেল আহমদ ও পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার চেয়ারম্যান কাশমীর রেজা।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দেলোয়ার হোসেন, আনিসুর রহমান তোতি, জগন্নাথপুর উপজেলা সমিতির কোষাধ্যক্ষ কুহিনুর রহমান প্রমুখ।
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, কাজুয়া নদী দ্রুত খনন করতে হবে। এ নদী খনন করা হলে সুনামগঞ্জের জগন্নাথপুর, দক্ষিণ সুনামগঞ্জ, ছাতক, দিরাই, শাল্লা, সিলেট জেলার বিশ^নাথ, ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলা আগাম বন্যা থেকে রক্ষা পাবে এবং ফসলহানীর ঘটনা ঘটবেনা। বক্তারা এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য পানি উন্নয়ন বোর্ডের প্রতি অনুরোধ জানান। সরকার ইতিমধ্যে হাওর এলাকার নদী খননের জন্য ৩০০ কোটি টাকা বরাদ্দ দিলেও এই কাজুয়া নদীটি খননের প্রকল্প নেয়া হয়নি। বক্তারা বলেন, হাওর বাঁচলে সুনামগঞ্জ বাঁচবে। তাই দ্রুত নদী খননের উদ্যোগ নিতে সরকারের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি