শাকিলের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হলো না!

37

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানীবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত শাকিলের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হলো না। আগামী শনিবার ফ্রান্স যাওয়ার কথা ছিল বড়লেখা উপজেলা উত্তর শাহবাজপুর ইউনিয়নের শ্রীধদরপুর গ্রামের কুটু মিয়ার পুত্র মুজিবুর রহমান শাকিল (২৮)। গতকাল সকাল সাড়ে নয়টায় বুধবার বিয়ানীবাজার-বারইগ্রাম সড়কের মোল্লাপুরের নাগেশ্বর এলাকায় ট্রাক- অটোরিক্সা মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারান মুজিবুর রহমান শাকিল। গতকাল বুধবার ঢাকা থেকে বাড়ি ফেরার পথে মারা যান। রাতে ঢাকা থেকে সিলেট হয়ে বাড়ি ফিরছিলেন তিনি। অটোরিক্সা যোগে বিয়ানীবাজার থেকে শাহবাজপুর ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে।
শাকিলের ফ্রান্স যাওয়ার বিষয়টি জানিয়ে মৃতদেহের পাশে থাকা তার আত্মীয় উজ্জল বলেন, আগামী শনিবার ফ্রান্স যাওয়ার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করে রেখেছিলো শাকিল। রাতে ঢাকা থেকে বাড়ি ফেরার কথা জানিয়ে সিলেটগামী বাসে উঠে। সকালে অটোরিক্সা যোগে বাড়ি যাওয়ার পথে এখানে দুর্ঘটনায় সে মারা যায়।
বিয়ানীবাজার থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় অটোরিক্সা চালক আল আমিনসহ অপর যাত্রী বড়লেখা উপজেলার শাহবাজপুর নান্দুয়া নুরানিয়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক হাফিজ নজরুল ইসলাম গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে এম্বুলেন্স যোগে প্রথমে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
দুর্ঘটনায় গুরুতর আহত শিক্ষক হাফিজ নজরুল ইসলামের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের বহরগ্রামে। অপর আহত অটোরিক্সা চালক আল আমিনের বাড়ী বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের সারপার এলাকায় বলে জানা গেছে।
এদিকে অটোরিক্সাকে চাপা দিয়ে পালানোর সময় ঘাতক ট্রাকটিকে (ঢাকা মেট্টো ট, ১৬-৯৭৬৪) নিদনপুর এলাকায় স্থানীয়রা আটক করেন।
দুর্ঘটনায় খবর শুনে পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনরা ঘটনাস্থলে এসে উপস্থিত হলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। স্থানীয় পরিবারের মহিলা সদস্যদের রক্তাক্ত লাশ দেখতে দেননি। পুরুষ সদস্যদের সাথে আলোচনা করে বিয়ানীবাজার থানা পুলিশ লাশ মর্গে প্রেরণ করে।
বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজালাল মুন্সী বলেন, সংঘর্ষে এক জন নিহত ও অপর দুইজন আহত হয়েছেন। নিহতের লাশ ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালের মর্গে নিয়ে যাওয়া হয়েছে।