বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন আজ

27

মাছিমপুর মণিপুরী পাড়ায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান আজ শনিবার।
সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর মাছিমপুর মণিপুরী পাড়ায় আজ বেলা ১১টায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন স্থানীয় কাউন্সিলর মোস্তাক আহমদ ও সালেহা কবির শেপী, মণিপুরী সমাজ কল্যাণ সমিতির কেন্দ্রীয় পর্ষদের দপ্তর ও প্রচার সম্পাদক সুনীল সিংহ, মাছিমপুর শাখার সভাপতি রমেন্দ্র কুমার সিংহ বাপ্পা ও সাধারণ সম্পাদক ধীরেন্দ্র কুমার সিংহ ধীরু ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।
উল্লেখ্য, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ১৯১৯ সালে সিলেট সফরকালে ৬ নভেম্বর মাছিমপুর মণিপুরী পাড়ায় পদার্পন করেছিলেন। সেখানে তিনি মণিপুরী নৃত্যানুষ্ঠান উপভোগ করেন। পরবর্তীতে তিনি শান্তি নিকেতনে মণিপুরী নৃত্যকলার উপর একটি বিভাগ চালু করেন। সেখান থেকেই বিশ্বব্যাপী মণিপুরী নৃত্যানুষ্ঠান সমাদৃত হয় যা আজো বিদ্যমান। বিজ্ঞপ্তি