ডায়াবেটিক সমিতির ৩২তম বার্ষিক সাধারণ সভায় আ.ফ.ম. কামাল ॥ সিলেট ডায়াবেটিক হাসপাতাল চিকিৎসাসেবা প্রদানের জগতে আরো বলিষ্ঠ ভূমিকা রাখবেই

56

প্রতিষ্ঠাকাল থেকে শুরু করে আজ পর্যন্ত যারা এ সমিতির সাথে জীবন সদস্য হিসেবে যুক্ত হয়ে অক্লান্ত পরিশ্রম, মেধা, প্রজ্ঞা, অর্থ দিয়ে ও বিভিন্নভাবে সহযোগিতা করে এ প্রতিষ্ঠানটিকে আজকের এ পর্যায়ে উন্নীত করেছেন তাঁদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও কৃতজ্ঞতা। আমি এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনার পাশাপাশি এ প্রতিষ্ঠানের সাথে যারা কোন না কোন ভাবে যুক্ত আছেন তাঁদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও উত্তরোত্তর সাফল্য কামনা করছি। আগামী দিনে সিলেট ডায়াবেটিক সমিতি কর্তৃক পরিচালিত সিলেট ডায়াবেটিক হাসপাতাল চিকিৎসাসেবা প্রদানের জগতে আরো বলিষ্ঠ ভূমিকা রাখবেই, ইনশাআল্লাহ।
সিলেট ডায়াবেটিক সমিতির ৩২তম বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্য প্রদানকালে আ.ফ.ম. কামাল এডভোকেট উপরোক্ত কথাগুলো বলেন।
২৯ ডিসেম্বর, শুক্রবার, বিকাল ৩ টায় জিন্দাবাজার, পুরানলেনস্থ সিলেট ডায়াবেটিক সমিতির সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সমিতির সহ-সভাপতি আ.ফ.ম. কামাল এডভোকেট। সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন সিলেট ডায়াবেটিক সমিতির কার্যনির্বাহী সদস্য আফতাব চৌধুরী সাংবাদিক, পবিত্র গীতা থেকে শ্লোক পাঠ করেন সম্মানিত অতিথি এডভোকেট বিজয় কৃষ্ণ বিশ^াস।
সভার শুরতে সমিতির শ্রদ্ধেয় সভাপতি অধ্যাপক ডা. এম. এ. রকিব এর আশু রোগমুক্তি কামনা করে দোয়া পরিচালনা করেন সভার সভাপতি আ.ফ.ম. কামাল এডভোকেট। এরপর সমিতির সকল প্রয়াত জীবন সদস্য ও মরহুম জাতীয় ব্যক্তিত্বদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাঁদের বিদেহী আত্মার শান্তি কামনা করে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।
সভায় শোক প্রস্তাব পাঠ করেন সমিতির কার্যনির্বাহী সদস্য, প্রাক্তন পৌর কমিশনার আব্দুস সামাদ নজরুল, সভায় সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন ও বিগত ৩০ ডিসেম্বর ২০১৬ ইংরেজী তারিখের অনুষ্ঠিত সমিতির ৩১ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক লোকমান আহমদ। কোষাধ্যক্ষের বার্ষিক আয়-ব্যয়ে হিসাবের প্রতিবেদন পাঠ ও ২০১৮ সালের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন সমিতির কোষাধ্যক্ষ এম. এ. মান্নান।
স্বাগত বক্তব্য রাখেন সিলেট ডায়াবেটিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য। হাসপাতালের চলমান কার্যক্রম সম্পর্কিত বক্তব্য রাখেন সিলেট ডায়াবেটিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এ. জেড মাহবুব আহমদ। এরপর সাধারণ সম্পাদকের প্রতিবেদনের উপর মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন যথাক্রমে আব্দুস সাদেক লিপন এডভোকেট, এমাদউল্লাহ শহিদুল ইসলাম শাহিন এডভোকেট, মিছবাহ উদ্দিন চৌধুরী এডভোকেট, আলাউদ্দিন আহমদ মুক্তা, মোঃ মহব্বত খান এডভোকেট, মিনহাজ উদ্দিন খান এডভোকেট, সেলিম আওয়াল সাংবাদিক, ব্যারিষ্টার আরশ আলী, পি. কে. রায় এডভোকেট প্রমুখ।
সম্মানিত অতিথি হিসেবে সিলেট ডায়ািেবটিক সমিতির জীবন সদস্য, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত নগরবাসীর পক্ষ সিলেট ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা-২০১৭ সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করায় সমিতির সকলকে ধন্যবাদ জানান। তিনি সমিতি ও হাসপাতালের সামগ্রিক উন্নয়নে সর্বাত্মক সহযোগিতার আশ^াস প্রদান করেন।
সিলেট ডায়াবেটিক সমিতির কার্যকরি কমিটির পক্ষ থেকে সুধীজনদের ধন্যবাদ জ্ঞাপন করেন সমিতির কার্যকরি কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যধাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী। বিজ্ঞপ্তি