তাহিরপুরে মেছো বাঘ আটক

39

তাহিরপুর থেকে সংবাদদাতা :
তাহিরপুরে লোকালয় থেকে একটি মেছো বাঘ আটক করা হয়েছে। আটকের পর বাঘটির খাদ্যের জোগান দিতে গিয়ে মহা বিপদে ইছব আলী। দৈনিক বাঘটিকে ৩ কেজি চিংড়ি মাছ ও একটি মোরগ খাওয়ান বাঘ আটককারী। যার আর্থিক ব্যয়ভাড় দৈনন্দিন ১২শ থেকে ১৩শ টাকা।
জানা যায়, উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের টাঙ্গুয়া হাওরপারে গ্রাম পানিয়াখালী। গ্রামে ঝোপঝাড়ের মধ্য থেকে গত ১০ ডিসেম্বর বাঘটি লোকালয়ে বেরিয়ে আসে। তারপর গ্রামের কৃষক ইছব আলী ফাঁদ পেতে এ মেছো বাঘটিকে আটক করেন। আটকের পর গত ১৫/১৬ দিন লুকিয়ে কাচায় বাঘটি পোষলেও শেষমেষ ব্যায়বার মিঠাতে না পেরে তিনি সাহায্যের জন্য স্থানীয় লোকজনের দারস্থ হন। পরবর্তীতে স্থানীয় লোকজন বিষয়টি সাংবাদিকদের জানান।
বাঘ আটকের বিষয়ে ইছব আলীর কাছে জানতে চাইলে তিনি জানান, বাঘটিকে আটক করে তিনি মহা বিপদে আছেন। এ মুহূর্তে তিনি বাঘটির দৈনিক খাদ্যের চাহিদা মেঠাতে পারছেন না। বর্তমানে তিনি সরকারের বন বিভাগের লোকজনদের হস্তক্ষেপ কামনা করছেন।
তাহিরপুর উপজেলার দলইরগাঁও বনবিট কর্মকর্তা বিরেন্দ্র কিশোর রায় বলেন, ঘটনাস্থলে বন বিভাগের লোকজন পাঠিয়ে বাঘটি উদ্ধার করে সংরক্ষিত বনাঞ্চলে মেছো বাঘটি অবমুক্ত করবেন।