সোনারপাড়ায় নূর মোহাম্মদ হত্যা মামলায় আরেক যুবক গ্রেফতার

48

স্টাফ রিপোর্টার :
নগরীর সোনারপাড়া এলাকায় গত অক্টোবর মাসে ছুরিকাঘাত করে নূর মোহাম্মদ খুনের দায়েরকৃত মামলায় নজরুল ইসলাম উরফে নদু (১৮) নামের আরেক যুবককে গ্রেফতার করেছে শাহপরান থানা পুলিশ। গত শনিবার রাত পৌনে ১ টার দিকে হবিগঞ্জের লাখাই থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত নদু হবিগঞ্জ জেলার লাখাই থানার মুড়াকুড়ি গ্রামের মৃত মিয়া হোসেনের পুত্র। বর্তমানে সে নগরীর সোনারপাড়া এলাকার ১৯৬/২ নম্বর বাসার লুতুর মিয়ার কলোনীর বাসিন্দা। টানা দু’দিন চেষ্টা চালিয়ে অবশেষে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মুহম্মদ আবদুল ওয়াহাব জানান, গত ২৯ অক্টোবর রাত ৮ টায় নগরীর সোনারপাড়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে সোনারপাড়ার বুলু মিয়ার কলোনীর বাসিন্দা ময়মনসিংহের গৌরিপুর হিম্মতনগরের মৃত নুরুল ইসলামের পুত্র নূর মোহাম্মদ (১৯) কে ছুরিকাঘাত করে গুরুতর আহত করা হয়। পূর্ব শত্র“তার জেরে এ ঘটনাটি ঘটে। তিনি জানান, সেদিন রক্তাক্ত জখম অবস্থায় স্থানীয় লোকজন চিকিৎসার জন্য নূর মোহাম্মদকে ঘটনাস্থল হতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় দায়েরকৃত মামলায় নজরুল ইসলাম উরফে নদু ও অপর গ্রেফতারকৃত আসামী এমাদ মিয়া (১৮) জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। এমাদের মাধ্যমে নূর মোহাম্মদকে ডেকে এনে হত্যা করা হয়েছে বলে জানান তিনি।
এসএমপির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- গ্রেফতারকৃত নদু এর স্বীকারোক্তিমূলক জবানবন্দী লিপিবদ্ধ করানোর জন্য শাহপরাণ (র.) থানা পুলিশ তাকে আদালতে প্রেরণ করেছেন। শাহপরাণ (রহ.) থানার সহকারী পুলিশ কমিশনার মো. ইসমাইলের নেতৃত্বে এসআই রাজীব কুমার রায় সঙ্গীয় এএসআই গোপাল আচার্য্য ও ফারুকসহ অন্য পুলিশ সদস্যরা নদুকে গ্রেফতারের জন্য গত শুক্রবার থেকে অভিযান পরিচালনা করেন। পরে গত শনিবার দিবাগত রাতে তাকে তার গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।