মেধাবীরাই আগামীতে দেশের হাল ধরবে – ড. মোমেন

34

জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মেধাবীরা দেশের ভবিষ্যৎ কর্ণদার। তারাই দেশকে এগিয়ে নিতে আগামীতে দেশের হাল ধরবে। তিনি মেধাবীদের জ্ঞান-বিজ্ঞানের শিক্ষায় শিক্ষিত হয়ে আগামীর জন্য এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে শিক্ষার উন্নয়নে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। শিক্ষার হার বাড়ছে। বিশেষ করে মেধাবী জনগোষ্ঠি তৈরির জন্য শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন বিষয় যোগ করা হয়েছে। একই সাথে দেশের নতুন প্রজন্মকে মেধাবী করে তুলতে বিভিন্ন ভাবে সহযোগিতাও করছে সরকার।
শনিবার বিকেলে নগরীর বালুচর পয়েন্টস্থ সিলেট সদর উপজেলার ৫নং টুলটিকর ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সিলেট জেলা পরিষদের ১নং ওয়ার্ডে আওতাধীন এলাকার শিক্ষা প্রতিষ্ঠান থেকে পিএসসি, জিএসসি, এসএসসি, এইচএসসি, ও সমমান মাদরাসা ও কারিগরি শিক্ষা ২০১৬-১৭ সালের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
টুলটিকর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আলী হোসেনের সভাপতিত্বে ওয়ার্ড সদস্য হাবিবুর রহমান ফয়ছল পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এজাজুল হক এজাজ, সিলেট সিটি কপোরেশনের ২০ ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ, সিটি কপোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ শাহজাহান, টুলটিকর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রমিজ উদ্দিন বাবুল, জেলা জজ কোর্টের এ পি পি এডভোকেট আব্দুর রহমান। বিজ্ঞপ্তি