জেলা ও মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ ॥ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ফ্যাসীবাদী রাজনীতির নগ্ন বহি:প্রকাশ

81

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেছেন- অবৈধ আওয়ামী বাকশালী সরকার বিএনপিকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ভয় পায়। তাই তারা আদালত ও প্রশাসনকে ব্যবহার করে শহীদ জিয়ার আদর্শের নেতাকর্মীদের হয়রানী করছে। দেশে একদলীয় বাকশালী শাসন প্রতিষ্ঠা করে তারা প্রতিপক্ষ রাজনৈতিক দল সমূহকে ধ্বংস করার নানামুখী ষড়যন্ত্র করছে। এরই ধারাবাহিকতায় অবৈধ সরকার তাদের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই বৃহত্তর সিলেটের কৃতি সন্তান বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা জননেতা খন্দকার আব্দুল মুক্তাদির সহ নিরীহ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে। অবিলম্বে এই ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করতে হবে।
তিনি শনিবার বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির সহ নেতাকর্মীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের প্রতিবাদে ও মামলা প্রত্যাহারের দাবিতে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নগরীর ঐতিহাসিক রেজিষ্ট্রারী মাঠে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সিলেট জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী মিছিল সহকারে অংশ নেন। বিক্ষোভ সমাবেশ শেষে হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে বিশাল মিছিল রেজিষ্ট্রারী মাঠ থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে সমাপ্ত হয়।
সিলেট জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল-এর পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা মাসুদ আহমদ।
বিশাল বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর বিএনপির সহ-সভাপতি জিয়াউল গনি আরেফিন জিল্লুর, সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি একেএম তারেক কালাম, জেলা উপদেষ্টা মাজহারুল ইসলাম ডালিম, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান সাবু, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক ও মহানগর সাংগঠনিক সম্পাদক মুকুল মোর্শেদ। বিজ্ঞপ্তি