আলিয়া মাদরাসা মাঠে তেলাওয়াত সম্মেলন আজ

36

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরীর উদ্যোগে বিশ্বসেরা হাফিজ/ক্বারীদের তেলাওয়াত, সংবর্ধনা ও তাফসিরুল কুরআন মাহফিল নগরীর আলিয়া মাদরাসা ময়দানে আজ থেকে শুরু হচ্ছে।
দীর্ঘ এক মাস যাবত ইমাম নেতৃবৃন্দের অক্লান্ত পরিশ্রমের বদৌলতে তেলাওয়াত সম্মেলন আলোর মুখ দেখতে যাচ্ছে। প্রস্তুত রয়েছে আলিয়া মাদরাসা ময়দান। বিশাল সামিয়ানা তৈরী করা হয়েছে সম্মেলনের জন্য। বিশ্বজয়ী হাফিজ-ক্বারীগণ তিলাওয়াত করবেন, মুগ্ধ হবে সিলেটের মানুষ। কুআনের নূরে আলোকিত হবে মহতি মাহফিল। আজ বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তেলাওয়াত সম্মেলন দুদিন ব্যাপী চলবে। প্রত্যহ বেলা ২টা থেকে শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত চলবে।
ইমাম সমিতির তিলাওয়াত সম্মেলনে তেলাওয়াত করতে আসবে দুবাইয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে ১ম স্থান অধিকারকারী হাফিজ তরিকুল ইসলাম, মিশরে ১ম স্থান অধিকারকারী হাফিজ মোহাঃ জাকারিয়া, সৌদিতে ১ম স্থান অর্জনকারী হাফিজ আব্দুল্লাহ আল মামুন, কুয়েত ও বাহরাইনে ২য় স্থান অর্জনকারী হাফিজ সাইফুর রহমান ত্বাকি প্রমুখ।
সম্মেলনে তাফসীর পেশ করবেন খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল মুমিন শায়খে ইমামবাড়ী, আমীরে শরীয়ত ড. তৈয়্যিবুর রহমান বড় ভূঁইয়া ভারত, আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, আল্লামা নূরুল ইসলাম খান সুনামগঞ্জী, মুফতী রশীদুর রহমান ফারুক বরুণা, আল্লামা আমহমদ সাঈদ গোবিন্দপুরী ভারত প্রমুখ উলামায়েকেরাম। উক্ত তিলাওয়াত সম্মেলনে অংশগ্রহণ করার জন্য আহবান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব ও সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা সিরাজুল ইসলাম। বিজ্ঞপ্তি