প্রাতিষ্ঠানিক শিক্ষায় মাদ্রাসা শিক্ষাকে গুরুত্ব দিতে হবে – আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী

62

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
জকিগঞ্জে মাওলানা ফখরুল ইসলাম শিক্ষা ট্রাস্টের বৃত্তি ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী বলেছেন, প্রাতিষ্ঠানিক শিক্ষায় আরবী শিক্ষাকে গুরুত্ব দিতে হবে। মানব জীবনে আল্লাহ ও তাঁর রাসূল (সা.) এর সান্নিধ্য পেতে আরবী শিক্ষায় শিক্ষিত হতে হবে। মাদ্রাসায় লেখাপড়ার মাধ্যমে শিক্ষার্থীরা সকল জ্ঞানে জ্ঞানী হতে পারে। মাওলানা ফখরুল ইসলাম শিক্ষা ট্রাস্ট মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। এই ট্রাস্টের মাধ্যমে মাদ্রাসা শিক্ষার্থীরা উৎসাহ পেয়ে ভালো ফলাফল অর্জন করতে সক্ষম হয়। মাদ্রাসা শিক্ষার উন্নয়নে মাওলানা ফখরুল ইসলাম ট্রাস্টের অবদান খুবই গুরুত্বপূর্ণ। বুধবার আলহাজ্ব রুপিজ আলী শাফাতুনন্নিছা লতিফিয়া এতিমখানা ও হিফজুল কোরআন মাদ্রাসায় সনদ ও বৃত্তি বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রধান বক্তার বক্তব্যে ইছামতি কামিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শায়খুল হাদিস আল্লামা হাবিবুর রহমান বলেন, আরবী শিক্ষা ছাড়া ইহকালের শান্তি অর্জন করা সম্ভব নয়। আখেরাতের মুক্তির একমাত্র পথ হলো দুনিয়ায় বেঁচে থাকাকালে আল্লাহ তায়ালাকে সন্তুষ্ট করা। মাওলানা ফখরুল ইসলাম শিক্ষা ট্রাস্ট শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। এই ট্রাস্টের লক্ষ্য ও উদ্দেশ্য হলো মাদ্রাসা শিক্ষার উন্নয়ন করা। মাওলানা ফখরুল ইসলাম শিক্ষা ট্রাস্ট মেধাবী শিক্ষার্থীদের মূল্যায়ন করে উৎসাহ দিয়ে যাচ্ছে। শিক্ষার উন্নয়নে ও মানবতার কল্যাণে কাজ করে মানুষের হৃদয়ে চিরিদিন বেঁচে থাকবে এই শিক্ষা ট্রাস্ট।
দুই অধিবেশনের এই অনুষ্ঠানের প্রথম অধিবেশনে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মাশুক আহমদের সভাপতিত্বে ও মাওলানা কায়েস মাহমুদ চৌধুরী এবং মাওলানা জামিল আহমদের যৌথ উপস্থাপনায় বক্তব্যে রাখেন আটগ্রাম আমজাদিয়া দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুস সবুর, সহ সুপার মাওলানা মাওলানা জামিল আহমদ, নবীগঞ্জ দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজ ফারুক আহমদ, ডা. তফজ্জুল আলী দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহিবুর রহমান, মুন্সিপাড়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল ওয়াদুদ, শিক্ষক নাজমুল হক, আল মানার একাডেমীর প্রিন্সিপাল শাহারিয়ার হোসেন।
দ্বিতীয় অধিবেশনে ট্রাস্টের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাওলানা ফখরুল ইসলামের সভাপতিত্বে ও ট্রাস্টের সদস্য মাওলানা মো. মহিউদ্দিন ও শিক্ষক মাওলানা জামিল আহমদের যৌথ উপস্থাপনায় স্বাগত বক্তব্যে রাখেন জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ ও ট্রাস্টের সচিব মাওলানা নূরুল ইসলাম। বক্তব্যে রাখেন, ইছামতি কামিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মাশুক আহমদ, জকিগঞ্জ ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল খালিক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুস সালাম, সাংবাদিক বদরুল হক খসরু, কাজলসার ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদ বাহাদুর, দারুল হাদিস লতিফিয়া মাদ্রাসা লন্ডনের অধ্যক্ষ মাওলানা হাবিবুর রহমান হুমায়েদ, লতিফিযা একাডেমকি টিগলীর ইউকের শিক্ষক হাফিজ সৈয়দ মাওলানা আব্দুর রকিব, শিক্ষক আতাউর রহমান চৌধুরী, দারুল হাদিস লতিফিয়া মাদ্রাসা লন্ডনের শিক্ষক মাওলানা মো. মুসলেহ উদ্দিন, লিডস ইউনিভার্সিটি ইউকের শিক্ষার্থী মো. মাহবুবুর রহমান প্রমুখ।