মৌলভীবাজারে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা ২৫ জানুয়ারী শুরু, মাঠ প্রস্তুতির কাজ শুরু

119

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার জেলায় এই প্রথমবারের মতো তিনদিন ব্যাপী তাবলিক জামাতের আঞ্চলিক ইজতেমা ২৫ জানুয়ারী শুরু হবে। শেষ হবে ২৭ জানুয়ারী। তাই ইতিমধ্যে ইজতেমা মাঠের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।
মৌলভীবাজার শ্রীমঙ্গল সড়কের জগন্নাথপুর এলাকার এ আঞ্চলিক ইজতেমা শুরু হবে। আর এ কাজের উদ্ধোধনকালে মোনাজাত করেন জেলার শীর্ষ আলেম মুফতি রশিদ আহমদ ফারুক শায়েখে বর্ণভী।
এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ ও সাধারণ সম্পাদক মো. মিছবাহুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপি সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান মিজান, পৌর মেয়র মো. ফজলুর রহমান, মাওলানা শাহ নজরুল ইসলাম, মোস্তফাপুর ইউপি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজ প্রমুখ।
মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম বলেন, মাঠে ছামিয়ানা, বাথরুম, অজু-গোসলের হাউজ, গাড়ী পার্কিংসহ যাবতীয় ব্যবস্থার জন্য কাজ শুরু হয়েছে। যাতে আগত মুসল্লীদের কোন ধরণের অসুবিধা না হয়।
মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল জানিয়েছেন, ‘ইজতেমা মাঠে নিরাপত্তায় নিয়োজিত থাকবে পুলিশের বিশেষটিমসহ সাদা পোষাকে গোয়েন্দা পুলিশের একটি টিম মাঠে কাজ করবে। র‌্যাবের টইল ও উপস্থিতি জোরদার করা হবে। নিরাপত্তায় আমাদের সব ধরণের প্রস্তুতি আছে।’
তবে ইজতেমা আয়োজকরা মনে করেন, ৪০ একর জায়গা জুড়ে এজতেমা মাঠে এবারে মৌলভীবাজার জেলায় প্রথমবারের মতো জেলা ইজতেমাতে দেশি-বিদেশী মুসল্লীসহ প্রায় দশ লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করেন।