মহান বিজয় দিবসে এসএমপি’র শুভেচ্ছা

42

মহান বিজয় দিবস উপলক্ষে এসএমপির পক্ষ থেকে নগরবাসীকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে। আনন্দের এই মহান দিনটি উৎসবমুখর পরিবেশে উদ্যাপনের লক্ষ্যে এসএমপি সার্বিক নিরাপত্তা প্রদান করছে। বিশ্বের বুকে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে জম্মলাভের এ লগ্নে সশ্রদ্ধচিত্তে স্মরণ করছি সকল বীর শহীদদের এবং সর্বস্তরের জনতাকে যারা স্ব-স্ব অবস্থান থেকে মুক্তি সংগ্রাম করে পরাধীনতা থেকে দেশকে মুক্ত করেছেন। কেবল ৯ মাসে স্বাধীনতা অর্জন করে বিশ্বের বুকে বাংলাদেশ নজির স্থাপন করেছিল। বিজয়ের এই দিনে সকল মুক্তিযোদ্ধাদেরকে জানাই বিনম্র শ্রদ্ধা ও সালাম। দেশ ও জাতি বীর মুক্তিযোদ্ধাদের কখনও ভুলবেনা।
আজ ১৬ ডিসেম্বর, বিজয়ের এই গৌরবোজ্জ্বল দিনে বিশেষভাবে স্মরণ করছি বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার জীবনভর সংগ্রামের মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মাধ্যমে সমগ্র বাঙ্গালি জাতি স্বাধীনতার জন্য উজ্জীবিত হয়েছিল। যার পরিপ্রেক্ষিতে ২৬ই মার্চ সমগ্র জাতি মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। বিজয়ের এ ৪৭তম দিবসে শ্রদ্ধার সাথে আরো স্মরণ করছি জাতির সূর্যসন্তান শহীদ মুক্তিযোদ্ধাদের, বীর মুক্তিযোদ্ধা ও বীরঙ্গনা মা-বোনদের যাদের প্রাণদান ও আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন জম্মভূমি পেয়েছি। যারা শহীদ হয়েছেন তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা করছি। যারা আমাদের মধ্যে আজও বেঁচে আছেন তাদের জানাই অভিনন্দন ও শুভেচ্ছা।
বিজয়ের এই আনন্দময় দিনে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, প্রযুক্তিসহ প্রতিটি ক্ষেত্রে প্রভূত উন্নতি সাধন করে যাচ্ছে। বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীকে বিশ্ব নেতৃবৃন্দের প্রশংসার মধ্য দিয়ে আজ তা প্রমাণিত সত্য। মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ, কর্মঠ, বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে প্রশংসা কুড়াচ্ছে। এ ধারা অব্যাহত রাখার জন্য আমরা যার যার অবস্থান থেকে অবিরত প্রচেষ্টা চালিয়ে যাব এবং বঙ্গবন্ধুর প্রত্যাশিত সোনার বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে বিশ্বের দরবারে মর্যাদাশীল জাতি হিসাবে অধিষ্ঠিত হবার লক্ষ্যে এগিয়ে যাব-এই হোক আমাদের সকলের অঙ্গীকার।
৩০ লাখ শহীদের রক্ত ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশ বিশ্বের বুকে শ্রেষ্ঠত্বের আসন অর্জন করবে এই আমার প্রত্যাশা। বিজয়ের এই দিনে আমি সিলেট মহানগরীর নাগরিকবৃন্দের ক্রমশ উন্নতি কামনা করছি। সিলেট মেট্রোপলিটন পুলিশ আইন শৃংখলা রক্ষা ও নগরবাসীর জানমালের নিরাপত্তা প্রদানে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। এসএমপি নগরের আইন শৃংখলা ও জননিরাপত্তা বিধানের নিমিত্তে সম্মানিত নাগরিকদের আন্তরিক সহযোগিতা প্রত্যাশী। এসএমপি’র পক্ষ থেকে নগরবাসিকে আবারো বিজয় দিবসের শুভেচ্ছা এবং সকলের সুখÑসমৃদ্ধি কামনা করছি। বিজ্ঞপ্তি