মৌলভীবাজারে আমার দেশ পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে ৫শ কোটি টাকার মানহানি মামলা

36

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে এবার মৌলভীবাজারে ৫শ কোটির টাকার মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা হয়েছে।
১৪ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার ১নং আমলী আদালতে মামলা দায়ের করেন মৌলভীবাজার জেলা স্বেচ্ছা সেবকলীগের সাংগঠনিক সম্পাদক খয়েজ আহমদ। মামলার বাদী এজাহারে ৩/৪জনকে আসামী করেন। পিটিশন মামলা নং-৬৮৯/১৭ ইং।
মৌলভীবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের হাকিম মো: কাজী বাহাউদ্দিন মামলটি এফআইআরভুক্ত করে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য মৌলভীবাজার মডেল থানাকে নির্দেশ দেন।
মামলার আইনজীবী এডভোকেট নিকিল রঞ্জল দাস জানান, ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে মাহমুদুর রহমান বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবারকে নিয়ে কটুক্তি করে মানহানিকর বক্তব্য দেন। সেই বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর পরিবার সম্পর্কে মিথ্যাচার, কটুক্তি এবং মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনী বলে আখ্যায়িত করেছেন।
তিনি বলেছেন, ‘বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র নয়। যা রাষ্ট্রদ্রোহী অপরাধের সামিল। পাশাপাশি তার ওই বক্তব্যে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর মানহানি হয়েছে বলে বাদী খয়েজ আহমদ দাবী করেন। আর মামলার সাক্ষীগণ হচ্ছেন,জোবায়ের আহমদ তপু,মুবিন রাজা, মো: আবু হানিফ,শাহীন আহমদ উজ্বল।