কর্কশিট দিয়ে শহীদ মিনার সংস্কার !

308

জাহাঙ্গীর আলম খায়ের বিশ্বনাথ থেকে :
স্থানীয় সরকার প্রকৌশলীর অধিদপ্তরের বাস্তবায়নে ও সিলেট জেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদ সমুহের অর্থায়নে নির্মিত বিশ্বনাথ কেন্দ্রীয় শহীদ মিনারটি অবহেলা আর অযন্তে পড়ে আছে। ২০০৮ সালের ১১ নভেম্বর বিশ্বনাথের ওই শহীদ মিনারটির উদ্বোধন করেন তৎকালীন বিভাগীয় কমিশনার ড. জাফর আহমেদ খান। উদ্বোধনের ৯ বছর পার হতে না হতেই শহীদ মিনারের পেছনে বড় একটি ফাটল ও টাইলস্ ভেঙ্গে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। তবে, আগামীকাল ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালনের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নিয়ে কর্কশিট দিয়েই শহীদ মিনারটি সংস্কার করা হয়। উপজেলা পরিষদ কম্পাউন্ডের ওই শহীদ মিনারে এক ধরনের ফম দিয়েই এ সংস্কার কাজটি সম্পন্ন করা হয়।
গতকাল বৃহস্পতিবার বিকেলে ‘বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদের’ উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় চেয়ারম্যান ছয়ফুল হক, সংগঠনের সভাপতি কবি সাঈদুর রহমান সাইদ বিশিষ্ট কলামিষ্ট এএইচএম ফিরোজ আলী জানিয়েছেন।
শহীদ মিনার সংস্কারের জন্য উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার বলেন, সময় স্বল্পতার কারণে তাৎক্ষণিকভাবে কর্কশিট দিয়ে সংস্কার করা হয়েছে।