বিয়ানীবাজার পৌর শহরে বহুতল ভবন নির্মাণ করবে সিলেট জেলা পরিষদ

34

মাহবুব আহমদ খান বিয়ানীবাজার থেকে :
বিয়ানীবাজার পৌরশহরে সিলেট জেলা পরিষদের মালিকানাধীন জমিতে বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। এ লক্ষ্যে গতকাল মঙ্গলবার দুপুরে মধ্য বাজারে অবস্থিত জেলা পরিষদের মালিকানায় থাকা ৬১শতক জমিতে ভবন নির্মাণের সম্ভাব্যতা যাচাই করতে আসেন জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ লুৎফুর রহমান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল আহাদ। প্রস্তাবিত জমিতে বর্তমানে একটি পরিত্যক্ত পুকুর এবং বেশ কিছু দোকানপাট রয়েছে। এসব দোকানপাটের সাথে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের পুনর্বাসন করা হবে বলে জানা গেছে।
প্রস্তাবিত স্থান পরিদর্শনে এসে জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো: লুৎফুর রহমান বলেন, সরকারী জায়গায় যারা অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা করছেন, তাদের পূনর্বাসন করা হবে। পুকুরটি আরো গভীর করে খননের পাশাপাশি সৌন্দর্য্য বর্ধন করার উদ্যোগ নেয়া হয়েছে। পুকরের চারপাশও পরিচ্ছন্ন করে এর উপর একটি বহুতল ভবন নির্মাণ করা হবে। এ লক্ষ্যে প্রস্তাবিত স্থানের মাটি পরীক্ষা করে রাখা হয়েছে। অচিরেই টেন্ডার আহবান করা হবে।
এ সময় জেলা পরিষদের মালিকানাধীন ওই জায়গায় ব্যবসা পরিচালনাকারী ব্যবসায়ীদের পাশাপাশি অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, ইউএনও মুহাঃ আসাদুজ্জামান, ভাইস চেয়ারম্যান রুকসানা বেগম লিমা ও মুফতি শিব্বির আহমদ, পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর, অফিসার ইনচার্জ (ওসি) শাহজালাল মুন্সী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ শামীম আহমদ, সদস্য মোঃ নজরুল হোসেন, সদস্য এডভোকেট মুজিবুর রহমান প্রমুখ।