ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে ভয়াবহ আগুন, সরবরাহ স্বাভাবিক

178

স্টাফ রিপোর্টার :
ফেঞ্চুগঞ্জ পালবাড়িতে ২শ’ ৩০ কেবি সাব-স্টেশনের অগ্নিকান্ডের ঘটনার পর বন্ধ করে দেয়া বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।
বিদ্যুৎ বিতরণ বিভাগ সিলেটের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈদ্যুতিক সাবস্টেশনে অগ্নিকান্ডের কারণে মৌলভীবাজার জেলার পাশাপাশি ফেঞ্চুগঞ্জ উপজেলা ও বিয়ানীবাজার উপজেলার আংশিক এলাকা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়। তবে আগুন নিয়ন্ত্রণে আনার পরপর বেলা দেড়টার দিকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয় বলে জানান তিনি।
স্থানীয় সূত্র জানায়, গতকাল সোমবার বেলা ১১টায় ফেঞ্চুগঞ্জের শাহজালাল সার কারখানা ও পালবাড়ির মধ্যবর্তী স্থানে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিএল)-এর মালিকানাধীন বিদ্যুতের জাতীয় সঞ্চালন লাইনের ২৩০ কেবি ক্ষমতা সম্পন্ন বিদ্যুতের সাব-স্টেশনের ট্রান্সফরমারে আগুন লাগে। এদিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয় লোকজন অনেকটা আতংকিত হয়ে পড়েন। আগুন লাগার সাথে সাথে বিদ্যুৎ নিয়ন্ত্রণ কক্ষ থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়। উদ্ভূত পরিস্থিতিতে সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার ও কুমিল্লার কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়।
সূত্রে আরো জানা যায়, ফেঞ্চুগঞ্জ ফায়ার স্টেশন, সার কারখানা ফার স্টেশন দীর্ঘ সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে না পারায় সিলেট ফায়ার স্টেশন এসে আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর বিভিন্ন এলাকায় বন্ধ করে দেয়া বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করে দেয়া হয়েছে।