গোয়াইনঘাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী ও বেগম রোকেয় দিবস পালিত

18

কে.এম.লিমন গোয়াইনঘাট থেকে :
সারা দেশের ন্যায় গোয়াইনঘাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী ও বেগম রোকেয়া দিবস বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে। উপজেলা প্রসাশন ও দুর্নীতি বিরোধী প্রতিরোধ কমিটির আয়োজনে, মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে এবং উপজেলা প্রসাশনের সহযোগিতায় পৃথক পৃথক র‌্যালি, মানব বন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শনিবার উপজেলা পরিষদ চত্বরে ইউএনও বিশ্বজিত কুমার পাল জাতীয় সংঙ্গীত পরিবেশন এবং পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধন ঘোষণা করেন। পরে শহীদ মিনার প্রাঙ্গণে মানব বন্ধন ও দুর্নীতি বিরোধী গণ স্বাক্ষর সংগ্রহ করা হয়।
মানব বন্ধন ও গণ স্বাক্ষর সংগ্রহ শেষে উপজেলা মিলনায়তনে মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমার সভাপতিত্বে ও শামিম আহমদের পরিচালনায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা এবং আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী আলোচনা সভা কামটির সভাপতি ইউসুফ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় দিবসটির তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল। পৃথক এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী ফখরুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা আলমগীর হোসেন, সহকারী শিক্ষা কর্মকর্তা রেজাউল ইসলাম, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইউসুফ কামাল, সাধারণ সম্পাদক আব্দুল মালিক, গোয়াইনঘাট প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আলী হোসেন, পেশাজীবি ফোরামের সভাপতি শিবেন চন্দ্র দাস প্রমুখ।
অনুষ্ঠান শেষে সাফল্য অর্জনকারী পূর্ব জাফলং ইউনিয়নের খুদেজা বেগম ও নন্দীর গাঁও ইউনিয়নের আকলিমা বেগমকে সফল জননী নারী হিসেবে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা সরূপ ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়।