বৃষ্টিতে খেলা না হলে ফাইনালে চলে যাবে কুমিল্লা

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
আজ রবিবার সন্ধ্যায় বিপিএলের দ্বিতীয় কোয়ালিয়ার ম্যাচ। ফাইনালে ঢাকার প্রতিপক্ষ ঠিক হবে এ ম্যাচে। কিন্তু আবহাওয়ার যা অবস্থা তাতে আজকের ম্যাচটা নিয়ে দেখা দিযেছে ঘোর সংশয়। নিম্নচাপের কারণে শনিবার সারাদিন টিপটপ বৃষ্টি হয়েছে। বৃষ্টি পড়ছে রাতেও। কালকের আবহাওয়ার পূর্বাভাসেও সুখবর নেই। সন্ধ্যা নাগাদ বৃষ্টি থাকবে বলে জানিয়েছে আবাহওয়া অফিস। রাতে অবস্থার কিছুটা উন্নতি আশা করা হলেও তা ম্যাচ আয়োজনে কতটা সম্ভব হবে সেটাও প্রশ্ন। কারণ শনিবারের টানা বৃষ্টিতে মাঠের অবস্থা ভালো নয়। শনিবার সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকলে রাতে ম্যাচ শুরু করা সম্ভব হবে তার কোনো নিশ্চয়তা নেই। রাত নয়টার মধ্যে মাঠে বল না গড়ালে ম্যাচ পরিত্যক্ত হয়ে যাবে।
সে ক্ষেত্রে বিপিএলের বাইলজ অনুযায়ী সোজা ফাইনালে চলে যাবে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে ওঠার স্বপ্নভঙ্গ হবে মাশরাফির রংপুর রাইডার্সের।
কি বলছে বিপিএলের বাইলজ? কোয়ালিফায়ার রাউন্ডে কোনো রিজার্ভ ডে রাখা হয়নি। তাই বৃষ্টি বা অন্য কনো কারণে ম্যাচ পরিত্যক্ত হলে প্রথম রাউন্ডের জয় পরাজয় ও মুখোমুখি লড়ইয়ের ফলের উপর ভিত্তি করে নির্ধারীত হবে বিজয়ী।
আর তাতে নিশ্চয়ই হতাশ হওয়ার কথা রংপুরের। কারণ প্রথম রাউন্ডে জয়ের দিক দিয়ে কুমিল্লার চেয়ে অনেক পিছিয়ে রংপুর। কুমিল্লার জয় যেখানে ৯টি, রংপুরের সেখানে মাত্র ৬টি। মুখোমুখি লড়াইয়েও খারাপ অবস্থানে মাশরাফির রংপুর। প্রথম রাউন্ডের দুই ম্যাচেই কুমিল্লার কাছে হারতে হয়েছে রংপুরকে। তার মানে আজ মাঠে বল না গড়ালে সোজা ফাইনালে উঠে যাবে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর বাদ পড়বে রংপুর রাইডার্স। প্রথমবারের মতো ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হবে তাদের।