গেইলের ঝড়ো সেঞ্চুরিতে খুলনার বিদায়

60

স্পোর্টস ডেস্ক :
সময়মতো জ্বলে উঠলেন গেইল। করলেন সেঞ্চুরি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শুক্রবার এলিমিনেটর ম্যাচে ক্রিস গেইলের সেঞ্চুরির উপর ভর করে খুলনা টাইটান্সকে আট উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স।
এই জয়ের মাধ্যমে ফাইনালে উঠার পথে এক ধাপ এগিয়ে গেল রংপুর রাইডার্স। আজ সন্ধ্যায় অনুষ্ঠিত হবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। এই ম্যাচে যারা হারবে আগামী ১০ ডিসেম্বর তাদের বিপক্ষে খেলবে রংপুর রাইডার্স। ওই ম্যাচে জিতলেই ফাইনালে উঠে যাবে মাশরাফি বিন মুর্তজার দল।
এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে খুলনা টাইটান্সের দেয়া ১৬৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৫.২ ওভারে দুই উইকেট হারিয়ে জয় তুলে নেয় রংপুর রাইডার্স।
রংপুর রাইডার্সের ওপেনার ক্রিস গেইল ৪৫ বল খেলে সেঞ্চুরি করেন। ইনিংস শেষে ৫১ বল খেলে ১২৬ রান করে অপরাজিত থাকেন। এই রান করার পথে ছয়টি চার ও ১৪টি ছক্কা হাঁকান তিনি। বিপিএলের ইতিহাসে এটি ব্যক্তিগত সেরা ইনিংস।
বিপিএলের চলতি আসরে এটি প্রথম সেঞ্চুরি। আর পুরো বিপিএলের ইতিহাসে এটি দশম সেঞ্চুরি। এর মধ্যে গেইলেরই রয়েছে চারটি সেঞ্চুরি। এর আগে ২০১২ সালে দুইটি ও ২০১৩ সালে একটি সেঞ্চুরি করেছিলেন গেইল।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে খুলনা টাইটান্স। দলের পক্ষে আরিফুল হক ২৯, নিকোলাস পুরান ২৮ ও কার্লোস ব্র্যাথওয়েট ২৫ রান করেন। রংপুর রাইডার্সের পক্ষে সোহাগ গাজী ১টি, লাসিথ মালিঙ্গা ২টি, নাজমুল ইসলাম ১টি, রুবেল হোসেন ১টি ও রবি বোপারা ১টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর
ফল: আট উইকেটে জয়ী রংপুর রাইডার্স।
খুলনা টাইটান্স ইনিংস: ১৬৭/৬ (২০ ওভার)
(নাজমুল হোসেন শান্ত ১৫, মাইকেল কলিঙ্গার ২১, আফিফ হোসেন ১১, মাহমুদউল্লাহ রিয়াদ ২০, আরিফুল হক ২৯, নিকোলাস পুরান ২৮, কার্লোস ব্র্যাথওয়েট ২৫*, জফরা আর্চার ৬*; মাশরাফি বিন মুর্তজা ০/২৩, সোহাগ গাজী ১/২৪, নাজমুল ইসলাম ১/১৯, রুবেল হোসেন ১/৩৩, রবি বোপারা ১/১৫)।
রংপুর রাইডার্স ইনিংস: ১৭১/২ (১৫.২ ওভার)
(ক্রিস গেইল ১২৬*, সোহাগ গাজী ১, ব্রেন্ডন ম্যাককলাম ০, মোহাম্মদ মিথুন ৩০*; আবু জায়েদ রাহি ০/২৩, মাহমুদউল্লাহ রিয়াদ ০/৩০, জফরা আর্চার ২/৩০, মোহাম্মদ ইরফান ০/২৫, কার্লোস ব্র্যাথওয়েট ০/৩০, আফিফ হোসেন ০/২১, নাজমুল হোসেন শান্ত ০/১২)।
প্লেয়ার অব দ্য ম্যাচ: ক্রিস গেইল (রংপুর রাইডার্স)।