জগন্নাথপুরে সরকারি জব্দকৃত বালি মাটি বিক্রিকালে ট্রাক আটক

26

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে সরকারি জব্দকৃত বালি মাটি বিক্রিকালে বালি ভর্তি দুটি ট্রাক আটক করা হয়েছে। এ ঘটনায় সরকারি কর্মকর্তা বাদী হয়ে মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছে।
জানা গেছে, সম্প্রতি-জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের কুশিয়ারা নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন কৃত বালি মাটি স্থানীয় একটি চক্র অবৈধ ভাবে বিক্রি করে। খবর পেয়ে তৎকালীন সময়ে সুনামগঞ্জ জেলা প্রশাসক ও জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসব বালি মাটি জব্দ করেন। এ নিয়ে গণমাধ্যমে ফলোআপ করে সংবাদ চাপা হয়।
এদিকে-বেশ কয়েক মাস পর বর্তমানে ওই চক্র সরকারি জব্দকৃত এসব বালি মাটি আবার বিক্রি করে। খবর পেয়ে গত বুধবার বিকেলে স্থানীয় রাণীগঞ্জ ইউনিয়ন তপশিলদার জামাল উদ্দিন বিক্রি কালে শাহজালাল পরিবহন নামের দুইটি বালি মাটি ভর্তি ট্রাক আটক করেন।
রাণীগঞ্জ বাজারের ব্যবসায়ী ধনেশ রায় ও জামায়াত নেতা আবুল চক্র দীর্ঘদিন ধরে সরকারি জব্দকৃত এসব বালি মাটি বিক্রি করছে বলে রাণীগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আজমল হোসেন মিঠু সহ স্থানীয়দের মধ্যে অনেকে অভিযোগ করে জানান।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, সরকারি জব্দকৃত বালি মাটি বিক্রিকারীদের বিরুদ্ধে মামলা করতে তপশিলদারকে নির্দেশ দিয়েছি।