ভুয়া ডিবি পুলিশ বাবলু গ্রেফতার

38

স্টাফ রিপোর্টার :
নগরীর ঘাসিটুলা থেকে ডিবি পরিচয়ে আসামি গ্রেফতারের বাণিজ্য করার সময় হাতেনাতে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দুপুর আড়াইটায় ঘাসিটুলার মোল্লাপাড়া খেয়াঘাট থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। ধৃতের নাম বাবলু আহমদ (২৬)। সে ঘাসিটুলার মোল্লাপাড়ার বাসিন্দা।
পুলিশ ও স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরে বাবলু আহমদ ডিবি পুলিশ পরিচয়ে এলাকায় আসামি গ্রেফতারের ভয় দেখিয়ে চাঁদাবাজি করে আসছিল। তার কাছে রয়েছে ডিবি পুলিশের নকল পরিচয় পত্র ও নকল মামলা। জাল মামলায় বাদি করা হয়েছে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ইফতে কামরুল হাসান তায়েফ। নকল আসামি এলাকার ১৭ জন। এদের কাছ থেকে সে চাঁদাবাজি করে আসছিল। বুধবার জহিরুল নামের একজনের কাছ থেকে ১ হাজার টাকা নিলে বিষয়টি জানাজানি হয়ে যায়। খবর পেয়ে কোতোয়ালি থানার এএসআই শরিফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে বাবলুকে গ্রেফতার করেন।
সূত্র আরো জানায়, বাবলুর আরো দুই সহযোগীকে শেখঘাট ও তোপখানা থেকে আটক করেছে পুলিশ। তবে তাদের সন্দেহজনকভাবে আটক করা হয়েছে।
মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ইফতে কামরুল হাসান তায়েফ বলেন, একটি জাল মামলার কাগজে আমার নাম বাদি হিসেবে ব্যবহার করে এলাকার মানুষকে হয়রানি করে আসছিল বাবলু। তাকে গ্রেফতার করেছে পুলিশ। বাবলুর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। আর এলাকার মানুষকে যাতে কেউ হয়রানি করতে না পারে সেজন্য পুলিশকে আরো তৎপর থাকতে অনুরোধ করছি।
এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন বলেন, ভুয়া ডিবি পরিচয়ে প্রতারণার দায়ে বাবলু নামের একজনকে পুলিশ আটক করা হয়েছে।