কুমিল্লাকে হারিয়ে দিলো খুলনা

স্পোর্টস ডেস্ক :
বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৪ রানে হারিয়েছে খুলনা টাইটান্স। এই জয়ের মাধ্যমে লিগ পর্ব শেষ করলো রিয়াদের দল। এবার তারা অংশ নিবে প্লে-অফে। কিন্তু শেষ চারে তারা কোন দলের মুখোমুখি হবে তা এখনও ঠিক হয়নি।
লিগ পর্বে মোট ১২টি ম্যাচ খেলে সাতটিতে জিতেছে খুলনা টাইটান্স। আর একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় মোট ১৫ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে আছে। অন্যদিকে, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১১টি ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। তারা অংশ নিবে প্লে-অফে।
এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে খুলনা টাইটান্সের দেয়া ১৭৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
দলের পক্ষে তামিম ইকবাল ৩৬ ও শোয়েব মালিক ৩৬ রান করেন। খুলনা টাইটান্সের পক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ ১টি, আবু জায়েদ রাহি ২টি, বেনি হাওয়েল ২টি, কার্লোস ব্র্যাথওয়েট ১টি ও মোহাম্মদ ইরফান ১টি করে উইকেট নেন।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে খুলনা টাইটান্স। দলের পক্ষে নাজমুল হোসেন শান্ত ৩৭, আরিফুল হক ৩৫, মাইকেল কলিঙ্গার ২৯, মাহমুদউল্লাহ রিয়াদ ২৩ ও কার্লোস ব্র্যাথওয়েট ২২ রান করেন। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষে আল-আমিন হোসেন ৩টি, সলোমন মায়ার ১টি ও শোয়েব মালিক ১টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর
ফল: ১৪ রানে জয়ী খুলনা টাইটান্স।
খুলনা টাইটান্স ইনিংস: ১৭৪/৬ (২০ ওভার)
(নাজমুল হোসেন শান্ত ৩৭, মাইকেল কলিঙ্গার ২৯, মাহমুদউল্লাহ রিয়াদ ২৩, নিকোলাস পুরান ৮, আরিফুল হক ৩৫, কার্লোস ব্র্যাথওয়েট ২২, বেনি হাওয়েল ৯*; মেহেদী হাসান ০/৩২, শোয়েব মালিক ১/২৫, আল-আমিন হোসেন ৩/৫২, গ্রায়েম ক্রেমার ০/২৩, মেহেদী হাসান রানা ০/৩৩, সলোমান মায়ার ১/৪)।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইনিংস: ১৬০/৭ (২০ ওভার)
(তামিম ইকবাল ৩৬, সলোমন মায়ার ০, ইমরুল কায়েস ২০, জস বাটলার ১১, শোয়েব মালিক ৩৬, মারলন স্যামুয়েলস ২৫*, গ্রায়েম ক্রেমার ০, রকিবুল হাসান ১৭, মেহেদী হাসান রানা ১*; মাহমুদউল্লাহ রিয়াদ ১/২২, আবু জায়েদ রাহি ২/৩৫, আফিফ হোসেন ০/১৯, বেনি হাওয়েল ২/৩২, কার্লোস ব্র্যাথওয়েট ১/১৫, মোহাম্মদ ইরফান ১/২৬)।
প্লেয়ার অব দ্য ম্যাচ: আরিফুল হক (খুলনা টাইটান্স)।