সর্বাত্মক সহযোগিতায় সামাজিক সংগঠন অগ্রণী ভূমিকা পালন করছে – সৈয়দ জগলুল পাশা

25

নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেটের মতবিনিময় সভা গত ১ ডিসেম্বর শুক্রবার সন্ধায় নগরীর একটি হোটেলের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি মনসুর আলী খানের সভাপতিত্বে এবং নবীগঞ্জ কল্যাণ সমিতি ও সিলেট জেলা কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আবুল ফজল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকাস্থ বৃহত্তর সিলেটের সংগঠন জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ জগলুল পাশা। বক্তব্যে তিনি বলেন, দেশের উন্নয়নে ও কল্যাণে সিলেটস্থ নবীগঞ্জ কল্যাণ সমিতি সামাজিক অবস্থান থেকে যেভাবে কাজ করছে তা অত্যন্ত প্রশংসীয়। সর্বাত্মক সহযোগিতায় সামাজিক সংগঠন অগ্রণী ভূমিকা পালন করছে। তিনি ভূয়সী প্রশংসা করে বলেন, প্রাকৃতিক সম্পদে ভরপুর সমৃদ্ধিশালী অঞ্চল দেশের অর্ধশতাধিক গ্যাস বিবিয়ানা গ্যাস ফিল্ড থেকে উত্তোলন করা হয় এবং প্রবাসী অধ্যুষিত উপজেলা। এলাকার সুনাম দেশ বিদেশ ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যে দেশের সবচেয়ে আধুনিক নগর ও বাণিজ্যিক এলাকা হিসেবে রূপধারণ করবে যা অকল্পনীয়। সম্মানীত অতিথির বক্তব্য রাখছেন, নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেটের যুক্তরাজ্য এডুকেশন ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভপতি অধ্যাপক আব্দুল হান্নান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট পলিটেকনিক্যালের সাবেক অধ্যক্ষ আবু জাহেদ মাহমুদ ঘোরী, ইঞ্জিনিয়ার মনিরুল ইসলাম,সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবীন রুবা, সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোজাক্কির হোসেন, ডা. নাজরা চৌধুরী, ঢাকা জালালাবাদ এসোসিয়েশনের সদস্য তাহমিনা রুজি।
অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মনসুর ঘোরী, জালালাবাদ প্রবাসী কল্যাণ এর সভাপতি এডভোকেট আব্দুর রহমান চৌধুরী, সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল করিম দলা মিয়া,নাসির উদ্দিন,বয়েত উল্লা, ব্যাংকার আব্দুল আজিজ, দরগা গেইট শাখা এবি ব্যাংকের ম্যানেজার অলিউর রহমান নাহিদ, ইউসুফ আলম, নজরুল ইসলাম, রুহেল চৌধুরী প্রমুখ।
উল্লেখ্য ঢাকা জালালাবাদ এসোসিয়েশন ৭০ বছরের ইতিহাসে ঢাকার বাহিরে উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সেবা প্রদান করবে। আগামী ১৫ ডিসেম্বর জালালাবাদ এসোসিয়েশন ও নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেটের যৌথ আয়োজনে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার শিবগঞ্জ বাজারে প্রখ্যাত চিকিৎসক মরহুম ডা. এম এ খালেক স্মৃতি স্বাস্থ্য কেন্দ্রে ঢাকা থেকে আগত দেশের স্বনামধন্য বিশেষঞ্জ চিকিৎসক বৃন্দ ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা প্রদান করবেন। বিজ্ঞপ্তি