প্রতিবন্ধীদের সম্পদ হিসাবে রূপান্তর করলে তাদেরও সার্বিক কল্যাণ হবে – জেলা প্রশাসক

সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার বলেছেন, প্রতিবন্ধীদের উন্নয়নে সামাজিক দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন খুবই জরুরী। সরকার এ ব্যাপারে যথেষ্ট উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করছেন। এখন সমাজ যদি প্রতিবন্ধীদের বোঝা মনে না করে সম্পদ হিসাবে রূপান্তরের সরকারি প্রচেষ্টায় সহযোগিতার হাত প্রসারিত করে, এগিয়ে আসে তাহলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে। প্রতিবন্ধীদেরও সার্বিক কল্যাণ হবে। প্রতিবন্ধীদের যেসব সমস্যা মোকাবেলা করতে হচ্ছে, দ্রুত তা সমাধানে সরকার উদ্যোগী হবেন বলে সবাইকে আশ্বস্ত করে তিনি বলেন, সরকারের আন্তরিকতার কোন অভাব নেই। এখন আরও বেশি সামাজিক সচেতনতা বৃদ্ধিতে সবাইকে কাজ করতে হবে।
রবিবার ২৬তম আন্তর্জাতিক ও ১৯তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সিলেট নগরীর রিকাবিবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক সৈয়দা ফেরদাউস আক্তারের সভাপতিত্বে এবং শহর সমাজ সেবা অফিসার মোহাম্মদ রফিকুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব, সাবেক সাংসদ ও জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার আ. ক. ম. আক্তারুজ্জামান বসুমিয়া, সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী, গ্রীন ডিজেবল ফাউন্ডেশনের সভাপতি কবীর আহমদ, রহমানিয়া প্রতিবন্ধী ফাউন্ডেশনের সভাপতি আতাউর রহমান খান সামসু, সিলেট ডিফারেন্টলি এবল্ড ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক দেওয়ান হাসিব রাজা চৌধুরী। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশ, গ্রামীণ জনকল্যাণ সংসদের কর্মসূচি সমন্বয়কারী জামিল চৌধুরী, সিলেট বুিদ্ধ প্রতিবন্ধী ও অটিস্টিক প্রধান শিক্ষক সুরাইয়া নাসরিন, প্রতিবন্ধী নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক মাসুম আহমদ চৌধুরী, খ. ম. আবেদ উল্লাহ, সফল প্রতিবন্ধী বিথী রাণী নাথ, শাবির ছাত্রী আফসানা হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি