ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব এইডস দিবস উদযাপন

37

স্বাস্থ্য আমার অধিকার- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইউনিসেফ এর সহায়তায় বাস্তবায়িত এইচআইভি সেবা জোরদারকরণ কার্যক্রম-এর আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব এইডস দিবস উদযাপিত হয়েছে। গতকাল রবিবার সকালে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। হাসপাতালের পরিচালকের নেতৃত্বে র‌্যালীটি হাসপাতালের প্রশাসনিক ব্লক থেকে শুরু হয়ে রিকাবী বাজার ঘুরে ফের মেডিকেল কলেজ চত্বরে গিয়ে শেষ হয়। পরে কলেজ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
‘এইচআইভি সেবা জোরদারকরণ কার্যক্রম’র ব্যবস্থাপক মো. মোতাহের হোসনের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক। সভার শুরুতে আবাসিক চিকিৎসক (মেডিসিন) ও হাসপাতাল এআরটি সেন্টারের দ্বায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ডাঃ আবু নাঈম মোহাম্মদ এইচআইভি/এইডস ও এআরটি সেন্টারের মাধ্যমে এইচআইভি আক্রান্তদের সরকারী সেবা প্রদান বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন।
মূল আলোচনা পর্বে বিশ্ব এইডস দিবস ও এইচআইভি সংক্রমন প্রতিরোধে স্বাস্থ্য সেবাদানকারীদের ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন কমিউনিটি মেডিসিন বিভিাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ শিব্বির আহমেদ, পর্যায় ক্রমে বক্তব্য রাখেন অধ্যাপক ডাঃ মামুন মোহাম্মদ আলী আহাদ, অধ্যাপক ডাঃ এএফএম নাজমুল ইসলাম, অধ্যাপক ডাঃ জাহানারা বেগম, অধ্যাপক ডাঃ দিলিপ কুমার ভৌমিক, ডাঃ এফএমএ মুসা চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি