সরকার মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমাতে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করেছে ———————— কুতুব উদ্দিন

সিলেট পরিবার পরিকল্পনা বিভাগের বিভাগীয় পরিচালক মোঃ কুতুব উদ্দিন বলেছেন, বাংলাদেশ এমডিজিতে বিশ্বে প্রশংসিত হয়েছে। সরকার মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমাতে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কাজ করে যাচ্ছে। যার ফলে দেশ এখন এ ক্ষেত্রে সফলতার দিকে এগিয়ে। তিনি বলেন, মাতৃমৃত্যু রোধে এবং নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে মিডওয়াইফারি প্রশিক্ষণের বিকল্প নেই। মিডওয়াইফরা এক্ষেত্রে সর্বদা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন।
কুতুব উদ্দিন গত ২৯ নভেম্বর বুধবার বিকালে নগরীর উপশহরস্থ সীমান্তিক সাইড অফিসে বেসরকারী প্রতিষ্ঠান সীমান্তিক ও ব্র্যাক ইউনিভাসির্টির যৌথ ভাবে বাস্তবায়িত ডেভেলাপিং মিডওয়াইভস্ প্রজেক্টের মিডওয়াইফারি ওপেন স্কুল প্রোগ্রাম এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সীমান্তিকের সাধারণ সম্পাদক মোহাম্মদ শামীম আহমদ এর সভাপতিত্বে, লিপি বেগম ও পাপিয়া তালুকদার এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট আইএইচটি এর অধ্যক্ষ ড. দেবাশীদ দেবনাথ ও সিলেট পরিবার পরিকল্পনা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আবুল মনসুর আসজাদ, সীমান্তিকের ভাইস চেয়ারপারসন ও উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান সাজনা সুলতানা হক চৌধুরী, সীমান্তিকের উপ-নির্বাহী পরিচালক কাজী হুমায়ুন কবীর ও মোঃ পারভেজ আলম, আরটিএমআই এর অধ্যক্ষ ডা. ফরিদুল ইসলাম লতীফি, সিলেট ইউমেন্স মডেল কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াদুদ তফাদার, সীমান্তিক ম্যাটস্ এর অধ্যক্ষ ডা. জিয়াউল আবেদীন, ব্র্যাক ইউনির্ভাসিটির সিনিয়র ইন্সট্রাকটর ফাতেমা তুজ জহুরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্পের ব্যবস্থাপক মরিয়ম জাহান সোনালী। প্রশিক্ষণার্থী মারজানা আক্তারের কোরআন তিলওয়াত এবং গীতা রানীর গীতা পাঠের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে অভিভাবকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ কাইউম মিয়া, রওশান আলী, মোঃ ফরিদ উদ্দিন, মোঃ নুরুল ইসলাম, জুনিয়র ফ্যাকাল্টি ও নাট্রকার সাদিয়া আলম আইভী, সীমান্তিক ডেভেলাপিং মিডওয়াইভস প্রজেক্টের ইন্সট্রাকটর পিংকি চৌধুরী, ফেকাল্টি চাঁদমনি, জুনিয়র ফ্যাকাল্টি ফারজানা আক্তার, সুভিয়া ইয়াসমিন, রহিমা আক্তার, ফাইন্যান্স এন্ড এডমিন অফিসার-শফিকুল ইসলাম, ফাইন্যান্স এন্ড এডমিন এসিস্ট্যান্ট মো: আনোয়ার হোসেন, সিলেট উইমেন্স মডেল কলেজ ও সীমান্তিক আইডিয়াল কলেজের শিক্ষার্থীবৃন্দ ও জনপ্রতিনিধিগণ। বিজ্ঞপ্তি