আজ থেকে শুরু হয়েছে সার্ক হস্তশিল্প প্রদর্শনী

40

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও সার্ক কালচারাল সেন্টার এর পৃষ্ঠপোষকতায় ৩০ নভেম্বর ২০১৭ থেকে ৩ ডিসেম্বর ২০১৭ শুরু হয়েছে সার্ক হস্তশিল্প প্রদর্শনী ও কর্মশালা ২০১৭ এবং সার্ক ঐতিহ্যবাহী নৃত্য উৎসব ২০১৭। ৩০ নভেম্বর ২০১৭ সন্ধ্যা ৫:৩০মি. একাডেমির নন্দনমঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবং ৩ ডিসেম্বর সন্ধ্যা ৫:৩০মি. একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়াও প্রতিদিন বিকেল ৪.৩০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির উম্মুক্ত প্রাঙ্গনে বিকেল ৪.৩০মি. ঐতিহ্যবাহী লাঠিখেলা ও বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হবে।
১ ও ২ ডিসেম্বর ২০১৭ জাতীয় নাট্যশালা মিলনায়তনে বিকাল ৫.৩০মি. বাংলাদেশসহ ভারত, ভুটান, মাল্লীপ ও শ্রীলংকার ঐতিহ্যবাহী নৃত্য দলের পরিবেশনায় সার্ক ঐতিহ্যবাহী নৃত্য পরিবেশিত হবে এবং একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় সার্ক হস্তশিল্পের প্রদর্শনী হবে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। সার্ক হস্তশিল্পের প্রদর্শনীতে ভুটান, মাল্লীপ, শ্রীলংকা ও বাংলাদেশ এর শিল্পীবৃন্দ অংশগ্রহণ করবে।
সার্ক হস্তশিল্প প্রদর্শনী ও কর্মশালা ২০১৭ এবং সার্ক ঐতিহ্যবাহী নৃত্য উৎসব ২০১৭ এর অংশহিসেবে পৃথকভাবে দু’টি কর্মশালার আয়োজন করা হয়েছে। ১ ও ২ ডিসেম্বর ২০১৭ প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সার্ক হস্তশিল্প কর্মশালা ২০১৭ অনুষ্ঠিত হবে জাতীয় চিত্রশালার ৪নং গ্যালারীতে এবং সার্ক ঐতিহ্যবাহী নৃত্য কর্মশালা অনুষ্ঠিত হবে জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে। সার্ক হস্তশিল্প কর্মশালা পরিচালনা করবেন শিল্পী কামরুজ্জামান স্বাধীন এবং সার্ক ঐতিহ্যবাহী নৃত্য কর্মশালার মুখ্য সমন্বয়ের দায়িত্ব পালন করবেন বিশিষ্ট নৃত্যশিল্পী তামান্না রহমান।
৩০ নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: ইব্রাহীম হোসেন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্ক কালচারাল সেন্টারের পরিচালক ওয়াসান্তে কতোয়ালা এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। বিজ্ঞপ্তি