৩০ নভেম্বরের হরতালের সমর্থনে নগরীতে বাসদ (মার্কসবাদী) এর গণসংযোগ

27

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে ও চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমানোর দাবিতে গণতান্ত্রিক বাম মোর্চা ও সিপিব-বাসদ আহুত আগামী ৩০ নভেম্বরের হরতাল সফল করার জন্যে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা নগরীর বিভিন্ন এলাকায় প্রচারপত্র বিতরণ ও গণসংযোগ করে। নগরীর জিন্দাবাজার, বন্দর, লামাবাজার, চৌহাট্টাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় গণসংযোগের সময় উপস্থিত ছিলেন বাসদ(মার্কসবাদী) সিলেট জেলার সদস্য সুশান্ত সিনহা সুমন, হৃদেশ মোদি, মহিতোষ দেব মলয়, সাজিদুল ইসলাম সাইদুল, সঞ্জয় কান্ত দাশ প্রমুখ, রুবেল মিয়া, মেকদাদ মেঘ প্রমুখ।
এ সময় নেতৃবৃন্দ বলেন, সমস্ত যুক্তি উপেক্ষা করে সরকার গায়ের জোরে বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে।
বর্তমান সরকার এ পর্যন্ত ৮ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে। অথচ আন্তর্জাতিক বাজারে জ্বালানী তেলের দাম কমার কারণে বিদ্যুতের দাম প্রতি ইউনিটে ১.৫৬ টাকা কমে যাওয়ার কথা। অথচ সরকার রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ ব্যবসায়ী, বেসরকারি বিদ্যুৎ উৎপাদনকারী, বিদ্যুৎ আমদানিকারক, এলএনজি আমদানিকারকদের মুনাফা বৃদ্ধির স্বার্থে বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে।
বিদ্যুতের দাম বাড়ানোর সাথে সাথে বাড়বে বাড়ি ভাড়া, পানির দামসহ নিত্যপ্রয়োজনীয় সকল জিনিসের দাম। আর এত সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে নি¤œবিত্ত, গরিব মানুষ। জনগণের উপর এই চরম আক্রমণ মেনে নেয়া যায় না। নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্ত হরতাল পালনের মাধ্যমে বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহার ও নিত্যপণ্যের দাম কমাতে সরকারকে বাধ্য করার জন্য জনগণের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি