বৃহস্পতিবার সর্বাত্মক হরতাল সফল করুন —বাসদ

20

দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রুশ বিপ্লবের শততম বার্ষিকী উপলক্ষে সদর উপজেলা বাসদের উদ্যোগে ২৭ নভেম্বর বিকাল ৪টায় শাহপরান গেইটে লাল পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা বাসদের সমন্বয়ক শাহাজাহান আহমদের সভাপতিত্বে মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন জেলা সমন্বয়ক আবু জাফর, বিমানবন্দর থানার সমন্বয়ক প্রণব জ্যোতি পাল। সমাবেশে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন কোতোয়ালী থানা বাসদ সমন্বয়ক জুবায়ের আহমেদ চৌধুরী সুমন, সদর উপজেলা সদস্য রুমন বিশ্বাস, ইব্রাহিম মিয়া, ছাত্রফ্রন্ট নেতা সঞ্জয় শর্ম্মা, পল্লব সাহা প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, পুঁজিবাদী দুঃশাসন থেকে মানুষকে বাঁচতে হলে, সাম্রাজ্যবাদের ছোবল থেকে জাতীয় সম্পদ রক্ষা করতে হলে, ঘরে-বাইরে নির্যাতন-নিপীড়ন থেকে মুক্ত হয়ে নারীদের ইজ্জত নিয়ে যদি বাঁচতে হয়, বেকারত্ব-দারিদ্রের অভিশাপ থেকে, ধনী-দরিদ্রে বৈষম্যের করাল গ্রাস থেকে যদি জীবন রক্ষা করতে হয়, সন্ত্রাস-সাম্প্রদায়িকতা-আঞ্চলিকতা, ভুগবাদী আত্মকেন্দ্রিকতা মুক্ত যৌথ মানবিক সমাজের বন্ধন যদি তৈরী করতে হয়, শ্রমজীবী মানুষের শ্রমের মর্যাদা সহ মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে হয়। এক কথায় মানুষ সভ্যতাকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হয় তাহলে সমাজতন্ত্রের বিকল্প নেই।
সমাবেশে বক্তারা সমস্ত যুক্তি উপেক্ষা করে গায়ের জোরে বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ জানান। বক্তারা বিদ্যুৎ, চাল ডাল পিয়াজ সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ৩০ নভেম্বর বৃহস্পতিবার ৬টা থেকে ২টা পর্যন্ত সর্বাত্মক হরতাল পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি