৩১ বলে লুইস ৭৫, সাকিবদের দুর্দান্ত জয়

35

স্পোর্টস ডেস্ক :
এভিন লুইসের ৩১ বলে ৭৫ ও ডেলপোর্টের ২৪ বলে অপরাজিত ৪৩ রানের ইনিংস দুটির সুবাদে ঢাকা ডায়নামাইটসের কাছে হেরে গেল চিটাগং কিংস। ১৮৭ রান করেও ৭ উইকেটের (৭ বল বাকি থাকতে) বড় হারে শেষ চারের আশা শেষ চিটাগংয়ের। ৯ ম্যাচে তাদের পয়েন্ট মাত্র ৫। অন্যদিকে ৯ ম্যাচে ঢাকার পয়েন্ট ১১।
সামনে বিরাট লক্ষ্য। শুরুটা কিন্তু বাজে হয়েছিল ঢাকার। ০ রানে হারাতে হয় আফ্রিদিকে। কিন্তু জলদি উইকেট হারানোর চাপ এতটুকু পেয়ে বসেনি তরুণ ক্যারিবিয়ান ব্যাটিং ঝড় এভিন লুইসকে। চিটাগং বোলারদের বিধ্বস্ত করে রান উৎসবে মেতে উঠেন। মাত্র ৩১ বলে (৯ ছক্কা, ৩ চার) ৭৫ রান তুলে জয়ের রাস্তা সহজ করে যান এ ক্যারিবিয়ান।
এরপর সাকিবকে সঙ্গে নিয়ে বাকি কাজটুকু সারেন ডেলপোর্ট।৭ বল বাকি থাকতে জয়ে পৌঁছে যায় ঢাকা ডায়নামাইটস।২৪ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন ডেলপোর্ট। ১৭ বলে ২২ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক সাকিব আল হাসান।
এর আগে এনামুল হক বিজয়, লুক রনচি ও সিকান্দার রাজার দারুণ ব্যাটিংয়ে প্রথমে ব্যাট করে ঢাকার বিপক্ষে ৫ উইকেটে ১৮৭ রান তুলেছে চিটাগং।
শুরুতে সৌম্য সরকার ফিরে গেলেও লুক রনচি ও এনামুল হক বিজয় জুটি ওই ধাক্কা বুঝতেই দেননি। ধেই ধেই করে রান করতে থাকেন তারা। ১০৭ রানের জুটি গড়েন রনচি- এনামুল। ৪০ বলে চার ছক্কা ও চার চারে ৫৯ রান করে আউট হন রনচি। চলতি বিপিএলে এটা তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি।
দিনটা ছিল এনামুল হক বিজয়ের। এবারের লিগে একটা ম্যাচে রান এসেছিল। ওই ম্যাচে ৪৭ বলে করেছিলেন ৬২। এদিন আরও বড় ইনিংস খেললেন জাতীয় দলের এক সময়ের ওপেনার। ৪৭ বলে ৩ চার ও ৬ ছক্কায় হাঁকান ৭৩ রানের দারুণ ইনিংস।
শেষ দিকে সিকান্দার রাজা ও নজিবুল্লাহ জাদ্রানের ঝড়ো ব্যাটিংয়ে ১৮৭ রানের বড় স্কোরের পৌঁছে চিটাগং। ২০ বলে ২৪ রান করেন সিকান্দার রাজা। ১০ বলে ১৬ করেন নজিবুল্লাহ। ঢাকা পক্ষে সাকিব, রনি. নারাইন , শহিদ একটি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর
চিটাগং ভাইকিংস: ২০ ওভারে ১৮৭/৫ ( রনচি ৪০ বলে ৫৯, সৌম্য ১ বলে ৫, এনামুল হক বলে ৪৭ বলে ৭৩, সিকান্দার রাজা ১০ বলে অপরাজিত ২৪, নজিবুল্লাহ ১০ বলে ১৬ ; নারাইন ১/১১ সাকিব ১/৫১, রনি ১/৩৫, শহিদ ১/২৮)
ঢাকা ডায়নামাইটস: ১৮.৫ ওভারে ১৯১/৩ ( লুইস ৩১ বলে ৭৫, ডেনলি ৩৯ বলে ৪৪ , সাকিব বলে ২২, ডেলপোর্ট ২৪ বলে ৪৩)
ফল: ঢাকা ডায়নামাইটস ৭ উইকেটে জয়ী