শাবিতে চালু হলো অনলাইনে ট্রান্সক্রিপ্ট উত্তোলন সেবা

10

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য অনলাইনে ট্রান্সক্রিপ্ট উত্তোলনের সেবা চালু করেছে ক্রিস ক্রস কম্পিউটারস নামক একটি প্রতিষ্ঠান। সোমবার দুপুরে শাবি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রজেক্টের সমন্বয়ক সৈয়দ রেজওয়ানুল হক।
তিনি বলেন, সেবাটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি এর অধিভুক্ত কলেজসমূহের শিক্ষার্থীরাও গ্রহণ করতে পারবেন। গত ২০১৩ সালের জুলাই মাসে অনলাইনে পরীক্ষামূলকভাবে ই-পেমেন্ট চালু করা হলেও। বর্তমানে এ প্রক্রিয়াটি পূর্ণাঙ্গভাবে চালু করা হয়েছে।
এ প্রজেক্টটির তত্ত্বাবধায়ক কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আবু আউয়াল মোহাম্মদ শোয়েব এবং মূল উদ্যোক্তা ইমতিয়াজ উদ্দিন আহমেদ।
আবেদনকারী অনলাইনে ডাচ বাংলা ব্যাংক, বিকাশ এবং দেশী-বিদেশী যেকোন ব্যাংকের ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমেও ট্রান্সক্রিপ্টের জন্য নির্দিষ্ট ফি প্রদান করতে পারবেন এবং ট্রান্সক্রিপ্ট দেশ-বিদেশের যেকোন ঠিকানায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌঁছে যাবে। অনলাইনের মাধ্যমে ট্রান্সক্রিপ্টের জন্য যঃঃঢ়://িি.িংঁংঃ.বফঁ/বঢ়ধুসবহঃ বা যঃঃঢ়://িি.িপৎরংংপৎড়ংংনফ.পড়স/ংঁংঃ ঠিকানায় আবেদন করতে হবে।