তাহিরপুরে সরকারী গাছ কাটা নিয়ে দুই চেয়ারম্যানের বাকবিতন্ডা

67

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
তাহিরপুরে সরকারী গাছ কাটা নিয়ে সংবাদকর্মীদের সামনে দুই চেয়ারম্যানের বাকবিতন্ডা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার বরাবর ইউনিয়ন পরিষদ সচিবের লিখিত অভিযোগ।
ঘটনাটি ঘটে উপজেলার উত্তর বড়দল ইউনিয়ন পরিষদ ভবন থেকে বাদাঘাট বাজার রাস্তায়। উত্তর বড়দল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম ও সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিনের দ্বয়ের মধ্যে।
অভিযোগ সূত্রে জানা যায়, রবিবার সকালে উত্তর বড়দল ইউনিয়র পরিষদ বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম দুপুর ১২ টায় ইউনিয়ন পরিষদের দিকে যাচ্ছিলেন। সে সময় তিনি পথি মধ্যে দেখতে পান উত্তর বড়দল থেকে বাদাঘাট সড়কে সরকারী গাছ পালার ঢাল-পালা কাটছে কিছু শ্রমিক। সে সময় তিনি শ্রমিকদের কাছে গাছ পালা কাটার বিষয়ে জানতে চাইলে শ্রমিকরা জানান, ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিনের নির্দেশে তারা গাছের ডাল-পালা কাটছেন। ঘটনার সংবাদ পেয়ে দৈনিক কাজিরবাজার প্রতিনিধি ও দৈনিক যুগান্তরের তাহিরপুর প্রতিনিধি ঘটনা স্থলে উপস্থিত হলে ঘটনা স্থলে সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন ও আসেন।
সে সময় গাছের ঢাল-পালা কাটা নিয়ে বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম ও সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন দ্বয়ের মধ্যে কিছুটা উত্তেজনা বিরাজ করে ও পরষ্পরের মধ্যে বাক বিতন্ডা হয়। এক পর্যায়ে গণমাধ্যম কর্মীরা ও স্থানীয় লোকজন তাদের দু’জনকে বুঝিয়ে ঘটনা স্থল ত্যাগ করান।
পরবর্তীতে বাদাঘাট পুলিশ ফাঁড়ির এ এস আই পিযুষ পাল ঘটনা স্থলে গিয়ে কাটা গাছ গুলি দেখে আসেন সেই সাথে সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন কে গাছের ডালপালা কাটতে নিষেধ করেন।
বাদাঘাট পুলিশ ফাড়ির ইনচার্জ এস আই তপন দাস বলেন, উত্তর বড়দল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম গাছ কাটার সংবাদ দিলে ঘটনা স্থলে পুলিশ পাঠিয়ে সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিনকে গাছ পালা না কাটার জন্য নিষেধ করা হয়।
পরবর্তীতে ইউনিয়ন পরিষদ সচিব আসিফ আফিন্দি বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
এ বিষয়ে বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম বলেন, সরকারী গাছ কাটার সময় শ্রমিকদের বাধা প্রদান করায় জামাল উদ্দিন আমার প্রতি ক্ষিপ্ত হয়ে আসে।
সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন বলেন, গাছের ছায়া আমার ফসলি জমির উপর পরায় আমি সামন্য ঢালপালা কেটে দিচ্ছি।
বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার ( অতিরিক্ত দায়িত্ব তাহিরপুর ) সমীর বিশ্বাস বলেন, আমাকে মৌখিক ভাবে উত্তর বড়দল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গাছ কাটার বিষয়টি জানিয়েছেন। আমি বর্তমানে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মিটিংএ আছি।